পাবিপ্রবিতে ‘উচ্চশিক্ষায় মানসিক চাপ নিয়ন্ত্রণ’ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: মে ২০, ২০২৪, ৯:৫৪ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:


পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘স্ট্রেস ম্যানেজমেন্ট ইন হায়ার এডুকেশন’ বিষয়ে শিক্ষার্থীদের জন্য একটি কর্মশালা’ দুটি ব্যাচে অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২০ মে) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভার্চুয়াল শ্রেণিকক্ষে কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ-অধ্যাপক ড. কে.এম সালাহ্ উদ্দীন।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মো. শামীম রেজার সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন রাজশাহী বিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানজির আহম্মাদ তুষার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, স্ট্রেস বা মানসিক চাপ হলো জীবনেরই একটি অংশ। সমাজের প্রতিটি মানুষের জীবনেই কোনো না কোনো স্ট্রেস থাকে। তবে সেই মানসিক চাপকে আমাদের জয় করা এবং স্ট্রেসকে ম্যানেজ করতে হবে। চেষ্টার মাধ্যমেই ভালো কিছু করা সম্ভব। অন্যজনকে বিপদে ফেলে নিজের মানসিক চাপকে কমানোর চেষ্টা করা যাবেনা। কোনো শিক্ষার্থীর সাথে র‌্যাগিং করা যাবেনা এবং সবসময় এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। শৃঙ্খলা-নিয়মানুবর্তিতার মধ্যে জীবনযাপন করতে হবে।

উদ্বোধনী কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, প্রক্টর ড. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. নাজমুল হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান’সহ অনেকে। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. নূর আলম এবং সহযোগী অধ্যাপক আসফাকুর রহমান।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে দুটি ব্যাচে শিক্ষার্থীদের জন্য কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রথম ব্যাচ সকাল ১০টায় এবং দ্বিতীয় ব্যাচ দুপুরে অনুষ্ঠিত হয়। প্রতিটি অনুষদের ডিন, প্রতিটি বিভাগ থেকে ৫জন করে শিক্ষার্থী, বিভাগের চেয়ারম্যান, সহকারী ছাত্র উপদেষ্টাবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version