পাবিপ্রবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আপডেট: আগস্ট ১৩, ২০২২, ৯:০৬ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি:


পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার (১৩ আগস্ট) সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট চারটি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পাঁচ হাজার ৩৪৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।
গুচ্ছ পদ্ধতিতে ২২টি বিশ্ববিদ্যালয়ে একইসাথে একই সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টার পরীক্ষার মধ্য দিয়ে তিনটি ধাপের দ্বিতীয় ধাপের পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হলো। আগামী ২০ আগষ্ট সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ভর্তি পরীক্ষা সার্বক্ষনিক মনিটরিং করেন। উপাচার্য ও উপ-উপাচার্য বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, বিশ্ববিদ্যালয় পরিবার, পরীক্ষা কেন্দ্র প্রতিষ্ঠান, আইনশৃঙ্খলা বাহিনী সর্বোপরি পাবনাবাসীর আন্তরিক সহেযাগিতায় সুন্দর পরিবেশে পিনপতন নিরবতার মধ্য দিয়ে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, জাতীয়ভাবে ২২টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করলাম। প্রথমদিনের মত আজও পরীক্ষা খুবই সুন্দর , সুশৃঙ্খল, সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আগামী দিনগুলোতেও আমরা ইতিবাচক ধারা অব্যাহত রাখব ইনশাল্লাহ।

এ বিভাগের অন্যান্য সংবাদ