পার্বতীপুরের জোড়া খুনের মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

আপডেট: জানুয়ারি ২২, ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ণ

পার্বতীপুর প্রতিনিধি


দিনাজপুরের পার্বতীপুরের রেলওয়ে বাবুপাড়া সুইপার কলোনীর চাঞ্চল্যকর জোড়া খুনের মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মৃত পাদুয়ার ছেলে দূর্গা ওরফে দূরগয়াকে (৪৫) গ্রেফতার করেছে রেলওয়ে থানা পুলিশ। গত সোমবার রাতে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক বাজার এলাকার তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
গতকাল মঙ্গলবার সকালে গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী দূর্গা ওরফে দূরগয়াকে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।
পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. এমদাদুল হক জানান, ২০০০ সালে ৬ জুলাই বৃহস্পতিবার দিবাগত রাতে পার্বতীপুর বাবুপাড়া সুইপার কলোনীর রাজকুমার বাঁশফোড়ের ছেলে রাজন (১৯) ও জগদীশ বাঁশফোড়ের ছেলে মিন্টুকে (২০) শহরের শহীদ ময়দানের (সাবেক জিন্না মাঠ) পূর্ব পাশে জবাই করে খুন করা হয়। এ ঘটনায় পরদিন রাজকুমার বাঁশফোড় বাদী হয়ে পার্বতীপুর রেলওয়ে থানায় ১৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
পার্বতীপুরে জোড়া খুনের ঘটনায় দিনাজপুরের ৩ নম্বর আদালতের অতিরিক্ত দায়রা জজ জনাব মো. নূর ইসলাম ২০১৪ সালের ৪ জুন বাবলু, জুনারবি, হিরালাল, দীপলাল, সিংহাসন, বিসন্দর, লালজিত ওরফে রঞ্জিত, স্বপন ওরফে পরমচা, কানাইয়া, দুর্গয়া ওরফে দুরগয়া, দেউলা ওরফে জয়নাল ও নন্দলাল মোট ১১ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমনা অনাদায়ে আরো ১ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন। এদের মধ্যে দূর্গা ওরফে দূরগয়া পলাতক থাকায় পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে তাকে গ্রেফতার করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ