পার্বতীপুরের বৈগ্রাম বাজার হয়ে বড়পুকুরিয়া বাজার পর্যন্ত রাস্তাটির বেহাল দশা

আপডেট: জুন ২২, ২০২২, ৭:১৫ অপরাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:


দিনাজপুরের পার্বতীপুর বড়পুকুরিয়া কয়লা খনি সংলগ্ন বৈগ্রাম বাজার হয়ে বড়পুকুরিয়া বাজার পর্যন্ত রাস্তাটির বেহাল দশা। দীর্ঘ দিন ধরে রাস্তাটি প্রয়োজনীয় সংস্কারের অভাবে বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

পার্বতীপুর উপজেলার ৯ নম্বর হামিদপুর ইউনিয়ন এর বৈগ্রাম বাজার হয়ে বড়পুকুরিয়া বাজার পর্যন্ত রাস্তাটি এলাকার একটি গুরুত্বপূর্ণ রাস্তা।এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার বিভিন্ন পেশার মানুষ পায়ে হেঁটে ও নানা ধরনের যানবাহনের মাধ্যমে বড়পুকুরিয়া বাজার হয়ে খয়েরপুকুরহাট, বদরগঞ্জ ও রংপুর পর্যন্ত যাতায়াত করে থাকে। কিন্তু প্রায় ১১ বছর ধরে জন চলাচলের এই গুরুত্বপূর্ণ রাস্তাটি প্রয়োজনীয় সংস্কার না হওয়ায় বর্তমানে বেহাল দশায় পরিনত হয়েছে। চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এমনিতেই জরাজীর্ণ অবস্থা তারপর রাস্তাটি নীচু হওয়ায় বর্ষা মৌসুমে রাস্তার কিছু অংশ পানিতে তলিয়ে যায়। এ সময় এই রাস্তা দিয়ে চলাচলকারী মানুষের চরম ভোগান্তিতে পড়তে হয়। এমনকি এই রাস্তা দিয়ে চলাচল করতে যেয়ে ছোট খাট দূর্ঘটনার শিকারও হতে হয়।

এলাকাবাসী অতিদ্রুত জন চলাচলের এই রাস্তাটি প্রয়োজনীয় সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন। বৈগ্রাম এলাকার অধিবাসী মোঃ সোলায়মান সামি,জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপদেষ্টা বড়পুকুরিয়া কয়লা খনি দাবি আদায় বাস্তবায়ন কমিটি। তিনি বলেন, প্রায় ১১ বছর ধরে এই রাস্তাটির বেহাল দশা। রাস্তাটি পুনঃসংস্কার, রিপেয়ারিং করার জন্য জোর দাবী জানাচ্ছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ