পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লাখনির ৫ শ্রমিকনেতাকে আটক করেছে পুলিশ

আপডেট: জুলাই ২৬, ২০২০, ১২:৫৮ অপরাহ্ণ

এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :


দিনাজপুরের পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লাখনির ৫ শ্রমিক নেতাকে আটক করেছে পুলিশ। সরকারি কাজে বাধা প্রদান, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে বলে পার্বতীপুর মডেল থানা সূত্রে জানা গেছে। আটককৃত মধ্যে রয়েছেন বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, দপ্তর সম্পাদক এরশাদ আলী, জাতীয় শ্রমিক লীগ বড়পুকুরিয়া শাখার সহ-সভাপতি মাহবুবুর রহমান ও এ সংগঠনের সদস্য মো. বেলাল হোসেন।
শনিবার (২৫ জুলাই) দুপুরে পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোখলেছুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ বড়পুকুরিয়া কয়লাখনি গেটের সামনে থেকে তাদেরকে আটক করে।
বিভিন্ন সুত্র থেকে জানা গেছে, সাম্প্রতিক সময়ে কয়লাখনির চিনা ঠিকাদারি প্রতিষ্ঠান এসএমসি-এক্সএমসি কনসোর্টিয়াম খনিতে কর্মরত ১১৪৭ শ্রমিকের মধ্য থেকে পর্যায়ক্রমে ৪শ শ্রমিক বাছাই করে কাজে যোগদানের উদ্যোগ গ্রহণ করে। প্রথম পর্যায়ে ১০৫ জনকে বাছাই করে শনিবার তাদের করোনা নমুনা সংগ্রহ করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানোর কথা ছিল। কিন্তু শ্রমিক নেতাদের বাধার মুখে তা ভণ্ডুল হয়ে যায়। তাদের বিরুদ্ধে অভিযোগ গত ১৩ জুলাই ভবানীপুর ডিগ্রি কলেজ মাঠে স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে খনি কর্তৃপক্ষ, ঠিকাদারি প্রতিষ্ঠান ও শ্রমিক নেতাদের মধ্যে এক ত্রি-পক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নেয়া সিদ্ধান্ত না মেনে শ্রমিক নেতারা প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
যোগাযোগ করা হলে পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোখলেছুর রহমান শনিবার রাত সাড়ে ৮ টায় বলেন, সরকারি কাজে বাধা প্রদান, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে৷তিনি আরো বলেন,আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ