পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে দৈনিক ভিত্তিক সর্বোচ্চ কয়লা উত্তোলনের রেকর্ড স্থাপন

আপডেট: নভেম্বর ২০, ২০২২, ১:১৩ অপরাহ্ণ


এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :


দিনাজপুরের পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে দৈনিক ভিত্তিক সর্বোচ্চ কয়লা উত্তোলনের রেকর্ড স্থাপিত হয়েছে। স্হাপিত রেকর্ড অনুযায়ী একদিনে কয়লা উত্তোলন করা হয়েছে সর্বোচ্চ ৫,৫১৬.২৬১ মেট্রিক টন। যা গত ৮/৯ বছরের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে।

পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনি সূত্রে জানা গেছে, বড়পুকুরিয়া কয়লা খনিতে একদিনে উত্তোলনকৃত কয়লার পরিমাণ ৫,৫১৬.২৬১ মেট্রিক টন। ১৮ নভেম্বর এই কয়লা উত্তোলন করা হয়। এটা বিগত ৮/৯ বছরের মধ্যে দৈনিক ভিত্তিক সর্বোচ্চ কয়লা উত্তোলন।

খনির Safety System এর সঙ্গে কোনরুপ Compromiseনা করে, করোনা ব্যবস্থাপনা নিশ্চিতসহ নানা প্রতিকুলতা ও প্রতিবন্ধকতাকে জয় করে কয়লা উত্তোলনে বড়পুকুরিয়া কয়লা খনির এ অর্জন। মন্ত্রনালয়, বিভাগ, পেট্রোবাংলা এর পরার্মশ এবং দিক-নির্দেশনা ও বিসিএমসিএল-এর সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকগণের একনিষ্ঠ প্রচেষ্টার ফলে একদিনে এ পরিমাণ কয়লা উত্তোলন করা সম্ভব হয়েছে।

বড়পুকুরিয়া কয়লা খনির দায়িত্বশীল কর্মকর্তা জাফর সাদিক বলেছেন, সকলের সর্বোচ্চ সহযোগীতায় সকল প্রতিকুলতা ও প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে দেশের জ্বালানি খাতকে আরো সমৃদ্ধ করার প্রত্যয়ে সামনে এগিয়ে চলাই আমাদের আগামী দিনের লক্ষ্য এবং উদ্দেশ্য। কৃতজ্ঞতা এবং ধন্যবাদ যারা এ অর্জনে প্রতক্ষ্য এবং পরোক্ষভাবে আমাদেরকে সর্বোতভাবে সহযোগীতা প্রদান করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ