পার্বতীপুরে উন্নয়ন মূলক কাজের উদ্বোধন

আপডেট: নভেম্বর ১৪, ২০২৩, ৮:৪২ অপরাহ্ণ


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:


দিনাজপুরের পার্বতীপুরে প্রায় ১২ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন মূলক কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) উন্নয়ন মূলক কাজের উদ্বোধন করা হয়।
গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী বিভিন্ন অবকাঠামো নির্মাণ ও আর্থ সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম উদ্বোধনের অংশ হিসেবে দিনাজপুরের পার্বতীপুরে ১১ কোটি ৮ লাখ ৪১ হাজার টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা মিলনায়তনে পার্বতীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল এর সভাপতিত্বে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল মোমেনিন মোমিন ও উপজেলা মহিলা ভাইস রুকশানা বারী রুকু। এ সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক-বৃন্দ উপস্থিত ছিলো।

উদ্বোধনী প্রকল্পগুলোর মধ্যে রয়েছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন ৪ টি উচ্চ বিদ্যালয় যথাক্রমে- মন্মথপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের একতলা একাডেমিক ভবন, হাসান আলী মহাবিদ্যালয়ের বিদ্যমান ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ, বাসুপাড়া উচ্চ বিদ্যালয়ের একতলা একাডেমিক ভবন, ইন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের একতলা একাডেমিক ভবন এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতায় ৬৪টা টেকনিক্যাল স্কুল ও কলেজের সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রকল্পের আওতায় ১টা পার্বতীপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের ৫তলা একাডেমিক কাম-প্রশাসনিক ভবন। একই দিন এই ৫ টি প্রকল্পের ফলক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্ব-শরীরে উপস্থিত হয়ে আলাদাভাবে উন্মোচন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র ও উপজেলা নির্বাহী অফিসার । এ উপলক্ষে বিদ্যালয়গুলোর চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক বলেন, বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে এসব ভবনের উদ্বোধন করা হয়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা-মার্কায় আবারো বিজয়ী হয়ে সরকার গঠন করলে উন্নয়ন মূলক কাজের গতি আরও বৃদ্ধি পাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ