পার্বতীপুরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি, ১ কিশোরীর মৃত্যু

আপডেট: এপ্রিল ২৭, ২০২২, ১:৫৭ অপরাহ্ণ


পার্বতীপুর প্রতিনিধি:


দিনাজপুরের পার্বতীপুরে কালবৈশাখী ঝড়ে বাড়ি ঘর,গাছ পালা,ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে বাড়ি ঘর ভেঙ্গে দেওয়াল চাপা পড়ে বেশ কয়েকজন হতাহত হয়েছে।

এর মধ্যে কুলসুম নামের ১৩ বছর বয়সী এক কিশোরী মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে বয়ে যাওয়া ভয়াবহ কালবৈশাখী ঝড়ে সবচেয়ে বশী ক্ষতিগ্রস্ত হয়েছে পার্বতীপুর উপজেলার ১০ নম্বর হরিরামপুর ইউনিয়নের মধ্যপাড়া মুন্সিপাড়া মৌলভীর ডাঙ্গা শুকুর ডাঙ্গা আদিবাসী এলাকা।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের খনিজ শিল্পাঞ্চল মধ্যপাড়া খাগড়াবন্দ গ্রামের মৌলভীর ডাঙ্গা, মুন্সিপাড়া ও শুকুর ডাঙ্গা কালবৈশাখী ঝড়ে মহল্লার অনেক বসত বাড়ি মাটির সঙ্গে মিশে গেছে, গাছ পালা ভেঙ্গে পড়েছে। অনেকেই দেয়াল চাপায় আহত হয়েছে ও বিদ্যুৎ নেই । বাড়ি ঘর হারিয়ে খোলা আকাশের নীচে রয়েছে ক্ষতিগ্রস্হ মানুষ।

হতাহতদের মধ্যে ১৩ বছর বয়সের এক কিশোরীর দেয়াল চাপায় মৃত্যু হয়েছে। কিশোরীর নাম কুলসুম বলে জানা গেছে। সে ঝড়ে বাড়ি ঘর ভেঙ্গে পড়তে দেখে খাটের নীচে লুকিয়ে ছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি। পাশাপাশি ফসলাদি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্হ হয়েছে আম লিচু। শিলা বৃষ্টি ও ঝড়ে ক্ষেতের ভূট্রার গাছ হেলে পড়েছে ও বেশ কিছু জমির ধান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে উপজেলা কৃষি অফিসার রাকিবুজ্জামান খান জানিয়েছেন।

শিলা বৃষ্টি ও ভয়াবহ কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা মঙ্গলবার গভীর রাতে পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল ও সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা। যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল বলেন,মঙ্গলবার রাতেই ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়েছে। ক্ষতিগ্রস্হ মানুষকে যতটুকু সম্ভব সাহায্য সহযোগিতা করেছি এবং এ কার্যক্রম অব্যাহত রয়েছে।

বুধবার সকালে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন সাবেক মন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। তিনি ক্ষতিগ্রস্হদের পাশে থেকে সব রকমের সাহায্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মো. আমজাদ হোসেন।

এ ছাড়াও হরিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম সেলিম সর্বক্ষনিক ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ