পার্বতীপুরে চুরির চেষ্টার অভিযোগে একজনের ১ বছরের কারাদন্ড

আপডেট: আগস্ট ২৪, ২০২১, ৯:২২ অপরাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:


দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে এলাকায় বল প্রয়োগ ও চুরির চেষ্টার অভিযোগে একজনকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার রাতে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা এই কারাদন্ড প্রদান করেন।
পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ্্ আল-মামুন জানান, সোমবার সন্ধ্যা রাতে পার্বতীপুর রেলওয়ে বাবুপাড়া এলাকার জনৈক আব্দুল কাদেরের বাসায় ঢুকে প্লাষ্টিক সামগ্রী চুরির চেষ্টাকালে টের পেয়ে বাসার বাসিন্দা ও এলাকাবাসী একত্রিত হয়ে মোঃ জুয়েল (৪৫), পিতা- মৃত ওয়াসিম, রিয়াজনগর (বিবিসি মোড়), পার্বতীপুর পৌরসভা, থানা- পার্বতীপুর, জেলা-দিনাজপুরকে হাতে-নাতে ধরে পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পার্বতীপুর রেলওয়ে থানার এসআই দেওয়ান জিয়াউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে জুয়েলকে আটক করে। আটককৃত জুয়েলকে ঘটনাস্থলেই ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা স্বাক্ষী-প্রমানাদির ভিত্তিতে বল প্রয়োগ ও চুরির চেষ্টার অভিযোগে দন্ডবিধির ৩৫৬ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সোমবার রাতেই দন্ডপ্রাপ্ত জুয়েলকে দিনাজপুর জেলা কারাগারে পাঠনো হয়েছে। জুয়েলের বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানা ও রেলওয়ে থানায় একাধিক মামলা রয়েছে বলে ওসি জানিয়েছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে, পার্বতীপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা বলেন, অপরাধ করে কেউ পার পাবে না। পার্বতীপুরকে অপরাধমুক্ত করতে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে এবং অপরাধ দমনে ভ্রাম্যমান আদালতের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ