পার্বতীপুরে রেলওয়ের জায়গা-জমি উদ্ধারে মোবাইল কোর্টের অভিযান

আপডেট: জানুয়ারি ২৫, ২০২২, ১:০১ অপরাহ্ণ


পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ


দিনাজপুরের পার্বতীপুরে অবৈধ ভাবে দখল কৃত রেলওয়ের জায়গা-জমি উদ্ধারে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালিত হয়েছে। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পার্বতীপুর রেলওয়ে এলাকার বিভিন্ন স্হান ও ভবানীপুর রেলওয়ে স্টেশন এলাকায় পরিচালিত এই অভিযানের নেতৃত্ব দেন রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান।

সাথে ছিলেন পার্বতীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা এবং রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী সহ রেলওয়ে পুলিশ,রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যবৃন্দ।

এই অভিযান পরিচালনা কালে এক বছর-জেল,সাড়ে তের লক্ষ টাকা জরিমানা, নারী পুলিশ সদস্যকে অপমানিত করায় ১ জনের ১ বছর জেল, ৬ টা পুকুরের অবৈধ ভরাট বন্ধ, শতাধিক বাণিজ্যক প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ৩ শতাধিক প্লটের বকেয়া রাজস্ব আদায়ের অংগীকার, ৪ টি কোয়ার্টার অবৈধ দখল মুক্ত করা হয়।

এই অভিযানপরিচালনা কালে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, এসিল্যান্ড(পার্বতীপুর)/এইএন/পার্বতীপুর, থানা পুলিশ, জি-আরপি/আরএনবি/এস্টেট বিভাগের সকল সহকর্মীকে ক্লান্তিহীন এই সরকারি দায়িত্ব পালনে সহযোগীতার জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান বলেন, জেল জরিমানা বড় কথা নয়,সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে রাস্ট্রের আইন মেনে ব্যবসা করুক, সেটাই প্রত্যাশা। আশা করি, রেল সম্পদ কে কেউ পৈত্রিক সম্পদ ভেবে বেচা-কেনা-ভরাট-বাণিজ্য করার মত অবিবেচক কাজ থেকে বিরত থাকবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ