পার্বতীপুরে হাফিজুল ইসলাম প্রামানিক তৃতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত

আপডেট: জুন ৬, ২০২৪, ১:৪৫ অপরাহ্ণ


এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:


দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদের নির্বাচণে আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক তৃতীয় বারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচনে তিনি আনারস প্রতীক নিয়ে ৭১ হাজার ১৬৭ ভোট পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কাজী আব্দুল গফুর। তিনি দোয়াত কলম মার্কা নিয়ে পেয়েছেন ৬ হাজার ২২৪ ভোট। পার্বতীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আমিরুল মোমিনিন মোমিন তিনি তালা মার্কা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫২ হাজার ৮৬৩ ।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন শফিকুর রায়হান নেতা তিনি টিউবওয়েল মার্কা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩০ হাজার ১৩৬। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস মার্কা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন সুলতানা নাসরিন। তিনি ভোট পেয়েছেন ৫৬ হাজার ১৯৬। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বারী রুকু। তিনি ফুটবল মার্কা প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৭০৫ ভোট।

৫ জুন বুধবার চতুর্থ ধাপে পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দুইবারের নির্বাচিত বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক (আনারস), উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী আব্দুল গফুর (দোয়াত কলম), উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ হজ্জাজুল ইসলাম (মোটর সাইকেল) ও কমিউনিস্ট পার্টির সদস্য আতিকুর রহমান আতিক (ঘোড়া)।

ভাইসচেয়ারম্যান পদে ২ জন প্রার্থী ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল মোমেনিন মোমিন (তালা) ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুর রায়হান নেতা (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী ছিলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান রুকশানা বারি রুকু (ফুটবল) ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যাপক সুলতানা নাসরিন (কলস)।

পার্বতীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আজিজার রহমান বসুনিয়ার জানান, পার্বতীপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৩৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৪০১ জন এবং নারী ভোটার ১ লাখ ৫১ হাজার ৯৪৯ জন এবং হিজড়া ভোটার ২ জন।

৫ জুন বুধবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ১০১টি কেন্দ্রের ৮৭৯টি বুতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন শান্তি পূর্ণ ও নিরপেক্ষভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।

পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কথা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুনের সাথে তিনি বলেন,এই উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। এখানে কোন ঝুঁকি পূর্ণ ভোট কেন্দ্র নেই ছিল না এবং নির্বাচনকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version