পুঠিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের গাছ চুরি করে বিক্রির অভিযোগ

আপডেট: এপ্রিল ১৮, ২০২৪, ৯:১১ অপরাহ্ণ


পুঠিয়া প্রতিনিধি:


পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের সুখদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসী ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০ টায় বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ছোট বড় মিলিয়ে ৩ টি মেহেগুনি গাছ কাটা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৬ এপ্রিল) গাছ গুলো কাটা হয়। এলাকাবাসীরা জানায় যে, পূর্বের প্রধান শিক্ষকের সময় বিদ্যালয়ের প্রাচীর নির্মাণের জন্য বাজেট দেওয়া হয়। প্রাচীর নির্মাণের জন্য কয়েকটি গাছ কাটার অনুমতি চেয়ে স্কুল কমিটি প্রাথমিক শিক্ষা অফিসে আবেদন করেন। কিন্তু শিক্ষা অফিস তা অনুমোদন দেয়নি। পরবর্তীতে তিনি অবসর গ্রহণের পর বর্তমান শিক্ষক কীভাবে গাছ কাটলেন, তা নিয়েই তাদের মনে প্রশ্ন।

এ বিষয়ে কথা বলার জন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি টিপু সুলতানের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, গাছ কাটার বিষয়ে কোনো তথ্য তিনি জানেন না। এই বিষয়ে জানার জন্য শিক্ষকের সাথে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে কথা বলার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল কে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম.নূর হোসেন নির্ঝর জানান, বিদ্যালয়ের কোনো গাছ কাটা বা বিক্রি করার ক্ষমতা প্রধান শিক্ষকের নেই। তাছাড়া গাছগুলো কাটার জন্য প্রধান শিক্ষক কারো অনুমতি নেন নি। এই বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য প্রাথমিক শিক্ষা অফিসারকে দ্রুত পদক্ষেপ গ্রহণ বলবেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version