পুঠিয়ায় রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

আপডেট: মে ২৫, ২০২৪, ১১:০২ অপরাহ্ণ


পুঠিয়া প্রতিনিধি:


রাজশাহীর পুঠিয়ার সিংড়া গ্রামে রাস্তার প্রটেকশন ওয়াল নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলার ভালুকগাছী ইউনিয়নে সিংড়া নির্মাণাধীন এই গ্রামে নিম্নমানের ইট ব্যবহার হচ্ছে। তবে সিংড়া গ্রামে আবদুল জলিল নামের এক পরিবারের জমি জবর দখল করে রাস্তা নির্মাণ করা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের সিংড়া গ্রামে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আওতায় এক কিলোমিটার এসবিবি রাস্তা, ১৪৫ মিটার রাস্তার প্রটেকশন ওয়াল নির্মাণসহ বিভিন্ন কাজের ৮৪ লাখ ৫০ হাজার ৮১২ টায় টেন্ডার পেয়েছে বাগমারার এবি কন্ট্রাকশন নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। টেন্ডার পেয়ে এই প্রতিষ্ঠান নাটোরের এক সাব-ঠিকাদারের কাছে কাজটি বিক্রি করে দিয়েছে। রাস্তায় কাজের সাইনবোর্ড বরাদ্দ থাকলেও তা লাগানো হয়নি।

নাটোরের সাব-ঠিকাদার শুভ জানান, আমার কাজে কোনো অনিয়ম নাই। আমাদের নিজের ভাটার ইট। এক নম্বর ইটের মধ্যে দুই একটা নিম্নমানের থাকতে পারে। পিআইও স্যারের নির্দেশে সরিয়ে নেওয়া হয়েছে।

পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। রাস্তা আগে থেকেই হয়ে আছে। উভয়পক্ষকে শান্ত থাকার জন্য বলে এসেছি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে কাজের স্থানে যেগুলো নিম্নমানের ইট ছিলো সেগুলো সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছি। কাজের স্থানে কোনো রকম অনিয়ম মেনে নেওয়া যাবে না।

উপজেলা নির্বাহী অফিসার একেএম নূর হোসেন নির্ঝর জানান, এবিষয়ে মৌখিকভাবে অভিযোগ পেয়েছি। পিআইও সাহেবকে আমি বলেছি ঘটনাস্থল পরিদর্শন করে সমস্যা সমধান করে কাজ করতে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version