পুঠিয়া উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ

আপডেট: মে ১৮, ২০২৪, ১০:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


আগামী ২১ মে ২০২৪ খ্রিস্টাব্দ পুঠিয়া উপজেলা নির্বাচন উপলক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটনের বেলপুকুর থানার বেলপুকুরিয়া ইউনিয়নের ভোট গ্রহণ হতে যাচ্ছে। এ উপলক্ষ্যে সংশ্লিষ্ট এলাকায় বিভিন্ন যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। শনিবার (১৮ মে) আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকার স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪০.০০৪.২৪.২৯২ তারিখ: ৯ মে ২০২৪ খ্রি: পত্রের নির্দেশনা মোতাবেক রাজশাহী মেট্রোপলিটন এলাকায় ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ২০ মে ২০২৪ খ্রি: দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ২১ মে ২০২৪ খ্রি: দিবাগত মধ্যরাত ১২ টা পর্যন্ত পিক আপ, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এছাড়া ১৯ মে ২০২৪ খ্রি: দিবাগত মধ্যরাত ১২ টা হতে ২২ মে ২০২৪ খ্রি: দিবাগত মধ্যরাত ১২ টা পর্যন্ত সকল ধরনের মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
তবে, এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে, নির্বাচন প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বচনী এজেন্ট, দেশী/বিদেশী পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিযোগ্য।

তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশী/বিদেশী সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। জাতীয় মহাসড়ক, বন্দর ছাড়াও আন্ত:জেলা বা মহানগর থেকে বাহির বা প্রবেশের জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রধান প্রধান রাস্তার সংযোগ সড়ক বা উক্তরূপ সকল রাস্তায় যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ