পুঠিয়ার উজালপুর সরকারি স্কুলের প্রধান শিক্ষক কর্তৃক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিকে অবমাননা করার অভিযোগ

আপডেট: মে ২৬, ২০২১, ১২:১৪ পূর্বাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:


রাজশাহীর পুঠিয়ার উজালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিকে অবমাননা করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের উজালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুনছুর আলীর অবহেলায় স্কুলের অফিস রুমে বঙ্গবন্ধুর ছবি টাঙানো নাই। সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করেই প্রধানমন্ত্রীর যে ছবি টাঙানো আছে। সে ছবি অনেক পুরাতন এবং নোংড়া, স্পট পড়ে নষ্ট হয়ে গেছে। দীর্ঘদিন থেকে এই অবস্থায় থাকলেও প্রধান শিক্ষক অবহেলা করে এবং ম্যানেজিং কমিটির কথায় তোয়াক্কা না করেই সে অবস্থায় ফেলে রেখেছে।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. আব্দুর রহিম জানান, মঙ্গলবার সকালে স্কুলের সাবেক সভাপতি মো. জামাল, বর্তমান সহ-সভাপতি মো. সিদ্দিক ও ব্যবসায়ী হাফিজুর রহমান সহ আমরা স্কুলে গিয়ে দেখি সহকারি শিক্ষক আনছার আলী স্কুলের অফিস কক্ষে বসে আছে। অফিস রুমে শুধু প্রধানমন্ত্রীর ছবি টাঙানো আছে সেই ছবিটা অনেক পুরাতন এবং নোংড়া, স্পট পড়ে নষ্ট হয়ে গেছে। আর প্রধানমন্ত্রীর ছবির সাথে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর নিয়ম থাকলেও বঙ্গবন্ধুর ছবি টাঙানো নাই। এ বিষয়েও কয়েকবার বলার পরও সে কর্নপাত করেনা। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের বিষয়ে কয়েকবার উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দেওয়ার পরও প্রশাসন কর্তৃক কোন ব্যবস্থা না নেওয়ায় প্রধান শিক্ষক দিন দিন অনিয়ম ও দুনীতি করেই চলেছে।
স্কুলের প্রধান শিক্ষক মুনছুর আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে আপনাকে আমার কিছুই বালার নাই। ছবিটা ইন্দুরে কেটে নষ্ট করে ফেলেছে। ছবি পুঠিয়াতে বাঁধাই করতে দিয়েছি। সময় হলেই এনে লাগাবো।
উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ জানান, এইটা আমাদের কারও কাম্য নয়। এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ