পুঠিয়ায় খাস জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ

আপডেট: আগস্ট ৯, ২০২০, ১০:২৬ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি


রাজশাহীর পুঠিয়ায় সরকারি খাস জমির উপর নির্মিত ক্লাব ঘর উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। রোববার (৯ আগস্ট) বেলা ১১ টার দিকে রাজশাহীর পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নের যশোপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মোছা. রুমানা আফরোজ।
জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের যশোপাড়া এলাকায় সরকারি খাস জমিতে যশোপাড়া কালি মন্দিরের সামনে নির্মিত ক্লাব ঘরে একটি পরিবার এসে নতুন করে দখল করেছিলো।
খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মোছা. রুমানা আফরোজ অভিযান উচ্ছেদ করেন।
স্থানীয়রা জানান, স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) ফারুক হোসেন শনিবার রাত ১১ টার দিকে একই গ্রামের সম্রাটের পরিবারকে ক্লাব ঘরে উঠানোর জন্য জিনিসপত্র নিয়ে আসে।
সে সময় এলাকাবাসী এবং প্রশাসন বাধা দেয়। পরবর্তীতে রোববার সকালে আবার কাজ শুরু করলে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোছা. রুমানা আফরোজ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
এ ব্যাপারে ইউপি সদস্য (মেম্বার) ফারুক হোসেন জানান, বানভাসী লোক সম্রাটকে কোন জায়গায় রাখতে না পেরে চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুলের অনুমতিতে তাদেরকে সেখানে থাকতে বলা হয়েছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল জানান, বানভাসী মানুষ যে কোন জায়গায় স্থান নিতে পারে। কিন্তু কোন কিছু দখলের উদ্দেশ্যে হলে মুসকিল। সেই ঘটনা শুনার পর তাদেরকে মাদ্রাসায় থাকার কথা আমি বলেছি।