পুঠিয়ায় দেবত্তর সম্পত্ত্বির বিরোধ নিস্পত্তির লক্ষ্যে সভা

আপডেট: ডিসেম্বর ২৪, ২০১৬, ১২:১৩ পূর্বাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি


রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরে হিন্দু সম্প্রদায়ের দেবত্তর সম্পত্তির বিরোধ নিস্পত্তির লক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১ টায় পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের নামাজগ্রামে হিন্দু সম্প্রদায়ের শ্রী শ্রী রাধা বল্লভ দেব বিগ্রহ ঠাকুরের দেবত্তর সম্পত্তির বিরোধ নিস্পত্তির লক্ষ্যে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন, ট্রাস্টি রাজশাহীর অনিল কুমার সরকার, পূজা উদযাপন পরিষদের রাজশাহী জেলা শাখার সিনিয়র সহসভাপতি রনজিৎ কবিরাজ, নির্বাহী সদস্য ও দৈনিক রাজশাহী প্রতিদিনের সম্পাদক বিজয় কুমার ঘোষ, সাধারণ সম্পাদক অম্বর সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অশিত কুমার ঘোষ, পুজা উদযাপন পরিষদের পুঠিয়া শাখার সভাপতি স্বপন কুমার নিয়োগী, সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পুঠিয়া শাখার সাধারণ সম্পাদক মিলন কুমার সরকার প্রমুখ।
পুঠিয়ার বানেশ্বর নামাজগ্রামের শ্রী রাম কৃষ্ণ সরকার বর্মা ১৯৪২ সালে প্রায় ৪৪ বিঘা সম্পত্তি শ্রী শ্রী রাধা বল্লভ দেব বিগ্রহ ঠাকুরের নামে দেবত্তর হিসাবে রেজিস্ট্রি করে দেন। তাতে উল্লেখিত ছিল ৫ জন ট্রাস্টি সদস্য ও সেবায়েত রাম কৃষ্ণ সরকার এবং তার ৩য়  ছেলে কনকার্দ্রি কৃষ্ণ সরকার বর্মা দায়িত্ব পালন অবস্থায় পরলোক গমন করেন। পরবর্তীতে সময়ে তার বংশধরের মধ্যে কিছু অসাধু ব্যক্তির সম্পত্তির অপব্যবহারকে কেন্দ্র করে এলাকাবাসীর সাথে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিল বলে জানা গেছে।