পুঠিয়ায় পিআইও’র নির্দেশে রাস্তার কাজ বন্ধ! পৌর কাউন্সিলরের ক্ষমতার দাপটে রাস্তার কাজ সম্পন্ন

আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ১২:৩১ পূর্বাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:


রাজশাহীর পুঠিয়া পৌরসভার রামজীবনপুর এলাকায় কাবিটা প্রকল্পের বরাদ্দের টাকায় রাস্তায় আরসিসি ঢালায় কাজে নিম্ন মানের ইট ও পুরাতন লোহার রড ব্যবহার করে অনিয়মের অভিযোগ পাওয়ায় সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম কাজটি বন্ধ রাখার নির্দেশ দেন। সেই নিদের্শ অমান্য করে সেই দিনই সংশ্লিষ্ট ওয়ার্ডের পৌর কাউন্সিলর কাজটি শেষ করেছে বলে অভিযোগ উঠেছে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পৌর এলাকার রামজীবনপুর এলাকায় এমপি সাহেবের বরাদ্দকৃত কাবিটা প্রকল্পের ৩ লক্ষ টাকার কাজ। আর সেই কাজটি বাস্তবায়ন করছে পৌরসভার সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর। সেখানে ২০০ ফিট রাস্তায় আরসিসি ঢালায় করার সিডিউল রয়েছে।

তবে এলাকাবাসী জানায়, রাস্তার কাজে নিম্ন মানের ইট ও খোয়া ব্যবহার করা হচ্ছে। এছাড়া যে রড রাস্তায় ব্যবহার করা হচ্ছে সেগুলে পুরাতন রড ব্যবহার করা হয়েছে। আর কাউন্সিলর কাজ করায় এলাকার কেউ প্রতিবাদ করার সাহস পাইনা। তবে সেই দিনই রাস্তার কাজ সম্পন্ন করেন তারা।

সেই রাস্তায় অনিয়মের মাধ্যেমে কাজের বিষয়টি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। কিন্তু পিআইও বন্ধের নির্দেশ দিলেও রহস্য জনক ভাবে সেই রাস্তার কাজটি কৌশলে কউন্সিলর সম্পন্ন করেন।

পৌরসভার কাউন্সিলর শফিকুল ইসলাম রুহুল জানান, আমরা এমপি সাহেবের লোক। এমপি সাহেবের কাছের মানুষ। তিনি সামান্য টাকা বরাদ্দ দিয়েছে সেই টাকা দিয়ে ভালো মানের ইট দিয়ে কাজ করেছি। এইটা নিয়ে সংবাদ করার কিছু নাই।

এ বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, আমি ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় কাজ বন্ধের নির্দেশ দিয়েছি। আমার জানামতে কাজটি বন্ধ রয়েছে। আমি ঢাকায় আছি খোঁজ নিয়ে দেখছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ