পুঠিয়া পিএন স্কুলে নিয়োগ নিয়ে লুকোচুরি, প্রার্থীদের পরীক্ষা প্রত্যাখ্যান

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৩৯ পূর্বাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি


রাজশাহীর পুঠিয়ায় পিএন উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা নিয়ে কমিটির অবহেলা ও লুকোচুরির ফলে প্রার্থীরা নিয়োগ পরীক্ষা প্রত্যাখ্যান করেছেন। পরে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন কর্তৃপক্ষ।
স্কুল কর্তৃপক্ষ ও অন্যান্য সূত্রে জানা গেছে, গত মাসের ১২ তারিখে জাতীয় ও স্থানীয় পত্রিকায় নি¤্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের পর ১৫ জন প্রার্থী আবেদন করে। সে মোতাবেক গতকাল বুধবার বিকেল ৩ টায় নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
নাম না প্রকাশের শর্তে কয়েকজন প্রার্থী জানান, নির্ধারিত সময়ে তারা ১০ জন প্রার্থী স্কুলে উপস্থিত হয়। কিন্তু নিয়োগ বোর্ডের ডিজির প্রতিনিধি স্কুলে আসতে বিলম্ব হওয়ায় পরীক্ষা নেয়া অনিশ্চিত হয়ে পড়ে। ইতোমধ্যেই স্কুলে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, একজন প্রার্থীকে গোপন চুক্তির মাধ্যমে ইতোমধ্যেই সিলেকশন করা হয়েছে। প্রার্থীরা যাতে অধৈর্য হয়ে চলে যায় সে কারণেই বিলম্ব করা হচ্ছে। ঘণ্টাখানেক অপেক্ষার পরও পরীক্ষা অনুষ্ঠিত না হওয়া দু’জন বাদে সকল প্রার্থী ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে চলে যান। বিষয়টি সাধারণের মধ্যে চাউর হলে তাদের মধ্যেও ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ফলে কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করতে বাধ্য হন।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মালেক ও প্রধান শিক্ষক প্রশান্ত কুমার চৌধুরী জানান, অনিবার্য কারণবশত নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে দিন ও সময় জানানো হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুল হক জানান, সভাপতি ও প্রধান শিক্ষক সাহেব যা বলেছেন সেটাই আমার কথা।