পুতিনকে গুপ্তহত্যার ছক! অল্পের জন্য রক্ষা পেলেন রুশ প্রেসিডেন্ট!

আপডেট: মে ২৪, ২০২২, ৭:৩০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ভ্লাদিমির পুতিনের। একে তো তিন মাস যুদ্ধ চালিয়েও ইউক্রেনকে কবজা করতে না পারার চাপ। তার মধ্যেই ক্রমশ জোরদার হচ্ছে স্বাস্থ্য নিয়ে গুঞ্জন। শোনা যাচ্ছে, রুশ প্রেসিডেন্ট নাকি ক্যানসারে আক্রান্ত। রয়েছে অন্যান্য রোগের উপসর্গও। আর সেই কারণেই নাকি ক্রমশই তাঁর শরীর ভেঙে পড়ছে। এর মধ্যেই জানা গেল, সম্প্রতি গুপ্তহত্যার কবলে পড়তে পড়তেও বেঁচেছেন তিনি। ইউক্রেনের এক সেনাকর্তা এই দাবি করেছেন।

ঠিক কী দাবি কিয়েভের সেনার গোয়েন্দা বিভাগের প্রধান কিরিলো বুদানভের? তাঁর কথায়, ”পুতিনকে খুন করার একটা চেষ্টা হয়েছিল। এমনকী হামলাও হয়েছিল ওঁর উপরে। এমনটাই জানিয়েছেন ককেসাসের প্রতিনিধি। তবে সেই চেষ্টা পুরোপুরিই ব্যর্থ হয়েছিল।” প্রায় মাস দুয়েক আগেই এই হামলার ঘটনাটি ঘটেছিল বলে জানা গিয়েছে।

সম্প্রতি পুতিনের শারীরিক অবস্থার অবনতি নিয়ে নানা কথা শোনা গিয়েছে। তার মধ্যে অন্যতম, ব্লাড ক্যানসারে নাকি আক্রান্ত হয়েছেন রুশ প্রেসিডেন্ট। সম্প্রতি নিউজ লাইনস ম্যাগাজিন দাবি করেছে, বিত্তবান ধনকুবেরের গোপন রেকর্ডিংয়ে জানা গিয়েছে ব্লাড ক্যানসারে গুরুতরভাবে আক্রান্ত ভ্লাদিমির পুতিন।

এই গোপন রেকর্ডিংয়ের কথপোকথন নাকি মার্চের মাঝামাঝি সময়ে হয়েছে। যে ধনকুবের এই সমস্ত তথ্য তুলে ধরেছেন তিনি নিরাপত্তার কারণে নিজের নাম প্রকাশ্যে আনতে চাননি। জানিয়েছেন যে পুতিন বহুদিন ধরেই ব্লাড ক্যানসারে আক্রান্ত।

জানা গিয়েছে, ইউক্রেনে হামলা চালানোর কয়েকদিন আগেই পিঠে অস্ত্রোপচার করান পুতিন। ক্যানসারের চিকিৎসার কারণেই এই অস্ত্রোপচার করা হয়েছিল। পুতিনের ক্যানসার সারিয়ে তোলা যাবে কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে পশ্চিমী দেশগুলির মধ্যে। কিছুদিন আগে রাশিয়ার বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠান মঞ্চে মোটা জ্যাকেট পরে বসেছিলেন তিনি। অথচ বাকিরা সেভাবে শীতের পোশাক পরেননি। অনুষ্ঠানে রীতিমতো জবুথবু দেখিয়েছিল পুতিনকে। যা নিয়ে জল্পনা চরমে ওঠে।

এছাড়াও দাবি, ক্যানসার, পার্কিনসনস ছাড়াও ডিমেনশিয়ার মতো নার্ভের অসুখে ভুগছেন পুতিন। তাঁর মুখচোখ ও শরীরের অন্যত্রও একটা ফোলা ফোলা ভাব দেখা যাচ্ছে বলেও শোনা যাচ্ছে। তবে বারংবার তাঁর স্বাস্থ্য নিয়ে আলোচনা হওয়ায় ক্রেমলিনের পক্ষ থেকে সাফাই দিয়ে জানানো হয়, সম্পূর্ণ সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য সংবাদ