পূর্ব শত্রুতার জের || সিংড়ায় পুকুরে বিষ ঢেলে লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ

আপডেট: মে ২৯, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের আগমুরশন গ্রামে একটি পুকুরে বিষ প্রয়োগে প্রায় এক লক্ষাধিক টাকার বিভিন্ন জাতের মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় চাষি আসাদুল বাদী হয়ে চারজনকে অভিযুক্ত করে গত শনিবার থানায় অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, আগমুরসন গ্রামের মৎস্যচাষি আসাদুল, মছলেম, মোকাম্মেল, রেজাউল ও মঞ্জুয়ারা গত দুই মাস পূর্বে সুকাশ ইউনিয়ন পরিষদের মাধ্যমে লীজ নিয়ে চলতি মৌসুমে বিভিন্ন মাছের পোনা চাষ করছিল। কিন্তু বিবাদী জাকারিয়া, আবদুল ওহাব, ইমরান, পাতা খাতুন তাদেরকে পুকুরটি লিজ নিতে ও মাছ চাষ করতে বিরত থাকতে বলে। এছাড়াও নানা প্রকার ভয়ভীতি ও হুমকি দেয়।
মৎস্যচাষি মোকাম্মেল হক জানান, গত ২৫ মে রাতে পুকুরের পাড় দিয়ে বাড়ি যাওয়ার সময় আবদুল ওহাব ও জাকারিয়াকে পুকুরের আশেপাশে ঘোরাফেরা করতে দেখা যায়। বিষয়টি অন্যদের (আসাদুল, মছলেম, রেজাউল ও মঞ্জুয়ারা) জানানোর পরে সবাই মিলে পুকুরে গিয়ে পুকুরের পোনা মাছ ভেসে  উঠছে ও পুকুরের পানিতে কীটনাশক গ্যাস ট্যাবলেটের কৌটা ভাসতে দেখা যায়। এসময় প্রতিবেশী মান্নান, সিদ্দিক, হাসানসহ গ্রামবাসীদের বিষয়টি জানাই। বিবাদীগণ প্রতিহিংসার কারণে আমাদের লীজকৃত পুকুরে বিষ প্রয়োগ করে ক্ষতিসাধন করেছে। এ ঘটনায় প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
এ বিষয়ে সিংড়া থানার এসআই আকতারুজ্জামান বলেন, অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে ওসি মহোদয়ের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে মরা মাছ ও কীটনাশকের কৌটা পুকুরে ভাসছে দেখতে পাই। এ ঘটনায় তদন্ত অনুযায়ী ঘটনায় দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।