পেনশনের টাকা আটকে রাখার অভিযোগে রাবি উপাচার্যসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

আপডেট: September 15, 2020, 9:33 pm

রাবি প্রতিবেদক:


পেনশনের টাকা আটকে রাখার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য আব্দুস সোবহানসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মুহাম্মদ মিজানউদ্দিনের স্ত্রী মোমেনা জীনাত।
মামলায় নিয়মবহির্ভুতভাবে পেনশনের টাকা আটকে রাখার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন বাদির আইনজীবী নূরে কামরুজ্জামান ইরান।
তিনি বলেন, বাদি মঙ্গলবার দুপুরে যুগ্ম জেলা জজ আদালত ১- রাজশাহী, ৬/২০২০ টাকা মামলা দায়ের করেছেন। এই মামলার বিচারক জয়ন্তী রাণী মামলাটি আমলে নিয়ে আগামী ১৯ অক্টোবর বিবাদিদের আদালতে হাজির হতে সমন জারি করেছেন।
মামলার অন্য বিবাদিরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় (পক্ষে রেজিস্ট্রার), বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলের সভাপতি ও অধ্যক্ষ।
আইনজীবী বলেন, বাদি মোমেনা জীনাত শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ ছিলেন। অবসর গ্রহণের পর নিয়মবহির্ভুতভাবে তার পেনশনের ৪৫ লাখ ৬১ হাজার ৯৪৫ টাকা আটকে রাখা হয়েছে। পাওনা টাকা আদায়ে তিনি এ মামলা দায়ের করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে মোমেনা জীনাত বলেন, আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একাধিকবার আমার পেনশনের পাওনা টাকা চাইলেও তাদের থেকে কোনো জবাব পাই নি। মূলত আমি আমার পাওনা টাকার জন্যই এ মামলা দায়ের করেছি।