পেনাল্টি নিয়ে মেসির কাছে বাজিতে হেরেছি : পোলিশ গোলরক্ষক

আপডেট: ডিসেম্বর ১, ২০২২, ১২:১৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


বিশ্বকাপে পোল্যান্ডের সঙ্গে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। আর সেই ম্যাচেই কিনা বাজে ভুলটা করে বসলেন লিওনেল মেসি। দুর্দান্ত এক সুযোগে যে স্পট কিক মহামূল্যবান গোল এনে দিতে পারে। সেই গোলটাই নিদারুণ দক্ষতায় ঠেকিয়ে গ্যালারি স্তব্ধ করে দিয়েছিলেন পোলিশ গোলরক্ষক সেজনি। অবশ্য এই পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে মেসির কাছে বাজিতেও হেরেছেন সেজনি।

প্রথমার্ধে বল সংগ্রহ করতে গিয়ে মেসির মুখে আঘাত করে বসেন সেজনি। জুভেন্টাস গোলকিপার সেজনি নিশ্চিত ছিলেন যে, রেফারি হয়তো পেনাল্টির সিদ্ধান্ত দেবেন না। সেই আত্মবিশ্বাসে মেসির সঙ্গে বাজিও ধরে বসেন ওই সময়। কিন্তু রেফারি ড্যানি মেকেলি ভার রিভিউতে পরীক্ষা করে স্পট কিকের সিদ্ধান্তটা ঠিকই দিয়েছেন।

বাজিতে হেরে যাওয়া সেজনি পরে বলেছেন, ‘পেনাল্টির আগে মেসির সঙ্গে কথা হয়েছে। তখন ওকে বলছিলাম ১০০ ইউরো বাজি রেফারি পেনাল্টি দেবে না। কিন্তু যা হয়েছে, তাতে আমি মেসির কাছে বাজিতে হেরে গেছি।’

আর্জেন্টিনার কাছে ২-০ গোলে হারলেও শেষ ষোলো নিশ্চিত হয়েছে পোল্যান্ডের। আর সেটা সম্ভব হয়েছে মেক্সিকোর সঙ্গে গোল ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে। আর এই গোল ব্যবধানটা হেরফের হয়ে যেতো মেসি যদি পেনাল্টিটা নিতে পারতেন!

কিন্তু যে ঘটনার জন্য এই পেনাল্টি, তার জন্য অনুতপ্ত নন সেজেনি, ‘আমি জানি না বিশ্বকাপে এটা অনুমোদিত কিনা। হয়তো নিষিদ্ধও হতে পারি, কিন্তু সেসবকে পাত্তা দিচ্ছি না।’- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ