পেশোয়ারের মাদ্রাসায় বিস্ফোরণ, মৃত ৭ পড়ুয়া

আপডেট: October 27, 2020, 3:58 pm

সোনার দেশ ডেস্ক:


মঙ্গলবার সকালে কোরানের পাঠ দেওয়া হচ্ছিল। পড়ছিলেন ৬০ জন পড়ুয়া। সে সময় আচমকা বিস্ফোরণ। পাকিস্তানের পেশোয়ারের ওই মাদ্রাসায় মারা গেলেন সাত জন। আহত অন্তত ৫০।
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে ১৭০ কিলোমিটার দূরে পেশোয়ার। সেখানেই এক মাদ্রাসায় এদিন সকালে হয়েছে বিস্ফোরণ। পুলিশ অফিসার ওয়াকার আজিম জানালেন, কোরানের পাঠ যখন দেওয়া হচ্ছিল, তখন ব্যাগ হাতে এক জন ঢোকে মাদ্রাসায়। বিস্ফোরণের আগেই সে বেরিয়ে যায়। ওই ব্যক্তির খোঁজ চলছে। এখনও কোনও জঙ্গি সংগঠন ওই বিস্ফোরণের দায় নেয়নি।
স্থানীয় এক হাসপাতালের মুখপাত্র আসিম খান জানালেন, প্রায় ৭০ জনকে হাসপাতালে আনা হয়। মৃত্যু হয়েছে সাত জনের। তাঁদের বয়স ২০ থেকে ৪০ বছর। আহতদের কারও কারও শরীর ভয়ঙ্করভাবে পুড়ে গেছে। তাঁদের মধ্যে কয়েক জনের বয়স সাত বছরের আশপাশে।
পেশোয়ারে দীর্ঘদিন পর বিস্ফোরণ হল। এককালে আফগানিস্তান সীমান্ত সংলগ্ন এই শহরে দারুণ সক্রিয় ছিল জিহাদিরা। তারা মূলত নিশানা করত পুলিশ কর্মী, নিরাপত্তারক্ষী। জনবহুল স্থানে বিস্ফোরণ ঘটাত। হাজার হাজার মানুষ মারা গেছেন। গত কয়েক বছরে বহু বার সেনা অভিযানের পর এই শহর কিছুটা শান্ত হয়েছে। ২০১৪ সালের ডিসেম্বরে এই পেশোয়ারেরই সেনা স্কুলে জঙ্গি হামলায় প্রাণ দেয় ১৫০ জন। বেশিরভাগই শিশু। তার পরেই জঙ্গিদমন অভিযানে নামে সেনা।
তথ্যসূত্র: আজকাল

এ বিভাগের অন্যান্য সংবাদ