‘পোকেমন গো’ এখন বাংলাদেশে!

আপডেট: ডিসেম্বর ২২, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টিকারী গেমস পোকেমন গো এখন থেকে বাংলাদেশের গেমাররাও খেলতে পারবেন। পোকেমন গো’র অফিসিয়াল ওয়েবপেজে এমনটিই জানানো হয়েছে।
বিশ্বজুড়ে অনেক গেমসই আলোড়ন তুলেছে, তবে সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত গেম হচ্ছে, পোকেমন গো। এটা যেমন নানা কারণে আলোচিত তেমনি আবার নানাভাবে সমালোচিতও হয়েছে। অনেকে পোকেমন এর বিভিন্ন ক্যারেক্টার সংগ্রহ করতে গিয়ে হয়েছেন দুর্ঘটনার শিকার। কেউ আবার হারিয়েছেন জীবন। কারো কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে।
তারপরেও পৃথিবীর প্রায় প্রতিটি দেশের স্মার্টফোন ব্যবহারকারীরা এই গেম খেলার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করেছেন। এবার দক্ষিণ এশিয়ার জন্য উন্মুক্ত করা হয়েছে এই গেম।
যদিও বলা হচ্ছে দক্ষিণ এশিয়া, তবে মূলত ভারতে এর তুমুল জনপ্রিয়তা আছে। আর তাই ভারত কেন্দ্রিক চিন্তা থেকেই দক্ষিণ এশিয়ায় পোকেমন গো’র যাত্রা।
পোকেমন গো’র ওয়েবে বলা হয়েছে, এবার ভারতসহ দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ যেমন- বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভুটান ও নেপালে  ডাউনলোড করা যাবে নিয়ানটিক ডেভেলপারের এই গেম। অ্যাপল স্টোর এবং গুগল প্লে-স্টোর উভয় সাইট থেকেই পোকেমন গো ডাউনলোড করা যাবে। আর ডাউনলোড করে নিজ নিজ দেশের নাম সিলেক্ট করতে হবে।
নিয়ানটিক ভারতে তাদের পার্টনার বা সহযোগী করেছে রিলায়েন্স জিওকে। তাই রিলায়েন্সের গ্রাহকরা পোকেমন গো খেলতে গেলে কোনো ডাটা চার্জ করা হবে না। তবে অন্যান্য অপারেটরের গ্রাহকরাও খেলতে পারবে তবে সেখানে ডাটা চার্জ করা হবে। বাংলাদেশের জন্যে এখনও কোনো সহযোগীর ঘোষণা দেয় নি। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ