পোরশায় বসতবাড়ির জমি নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৮

আপডেট: মার্চ ১৬, ২০২৪, ১০:১৮ অপরাহ্ণ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় বসতবাড়ির জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে মোরর্শেদা বেগম (৪৫) নামের এক নারী নিহত হয়েছেন। এবং এ ঘটনায় আরও অন্তত ৮জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। উপজেলার কালিনগর গ্রামের নুরুল হুদার স্ত্রী নিহত মোরর্শেদা বেগম।

জানা গেছে, উপজেলার গাঙ্গুরিয়া ইউনিয়নের কালিনগর গ্রামে পুন্নাপুকুর নামক পোরশায় বসতবাড়ির জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে ওই গ্রামের আছির উদ্দীনের ছেলে বকুল হোসেন ও নুর ইসলামের ছেলে নুরুল হুদার মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। শনিবার (১৬ মার্চ) বেলা ১১টায় বকুল হোসেন তার লোকজন নিয়ে ওই বসতবাড়ির জায়গায় কাজ করছিল। এসময় নুরুল হুদার লোকজন দেখতে পেয়ে বকুল হোসেনের কাজে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

পোরশায় বসতবাড়ির জমি নিয়ে সংঘর্ষে নুরুল হুদা গ্রুপের নুরুল হুদা (৫০) তার স্ত্রী মোরর্শেদা বেগম (৪৫) এবং তাদের দুই ছেলে ও এক মেয়ে মোরর্শেদ (৩০) ও অন্তর (২৫) এবং খাদিজা (২৮) গুরুতর আহত হয়েছেন। অপর দিকে বকুল হোসেনের গ্রুপের বকুল হোসেন (৫৫) ও তার ভাই রমজান আলী (৪৫) এবং রমজানের ছেলে এমরান আলী (২০) এবং একই গ্রামের মজিবরের ছেলে আব্দুস সবুর (২৫) আহত হয়েছেন।

পোরশায় বসতবাড়ির জমি নিয়ে সংঘর্ষে আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে চিকিৎসক আহতদের অবস্থার অবনতি হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসারত অবস্থায় দুপুর ২টায় নুরুল হুদার স্ত্রী মোরর্শেদা বেগম মারা যান।

এ ব্যাপারে পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, এ ব্যাপারে থানায় এখনও মামলা হয়নি। তবে ঐ বসত বাড়ির জায়গা নিয়ে এর পূর্বেও মারামারি হয়েছে। ওই জায়গা নিয়ে আদালতে এখনও মামলা চলমান। তবে আজকের ঘটনায় পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবে বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ