পোলাডাঙ্গা সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত

আপডেট: নভেম্বর ১৭, ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


পোলাডাঙ্গা সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাতে অংশগ্রহণকারিরা-সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জের পোলাডাঙ্গা সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার পোলাডাংগা বিওপির সীমান্ত পিলার ৩৭/২-এস ও ৩৭/৩-এস এর মধ্যবর্তী স্থানে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৫৩ বিজিবি’র সঙ্গে ৩৫ বিএসএফ’র ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত পর্যায়ে প্রায় ২ ঘন্টার এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বেলা সাড়ে ১১টায় পতাকা বৈঠকে ৫৩ বিজিবি’র ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পরিচালক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান খান, পিএসসি এবং ৩৫ বিএসএফ’র ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কমান্ড্যান্ট সতীষ কুমার দুগরা।
বৈঠকে মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধ, সীমান্ত সুরক্ষা রাখতে উভয় দেশের সমন্বিত টহলের মাধ্যমে সীমান্ত রক্ষা সম্পর্কে সৌহার্দ্যপুর্ণ পরিবেশে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়। সীমান্তে উদ্ভুত যে কোন সমস্যা ব্যাটালিয়ন, কোম্পানী ও বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ বা পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হন। সাক্ষাতের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ’র মধ্যে চলমান সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। পরিশেষে উভয় দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দুপুর দেড়টায় সমাপ্ত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ