প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শত্রুদের চ্যালা হতে পারে না : ভূমিমন্ত্রী

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৭, ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি



ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা কখনোই গণতন্ত্রবিরোধী জাতির শত্রুদের চ্যালা হতে পারে না। গতকাল শুক্রবার ঈশ^রদী উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা পরিবারের কল্যাণে হাটবাজারের ইজারালব্ধ ৪ শতাংশ অর্থ হতে আর্থিক প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, যার ব্যথা লাগে তার প্রাণ কাঁদে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যে সুযোগ সুবিধা দিয়েছেন, ভবিষ্যতে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধবিরোধী কোনো সরকার ক্ষমতায় আসলে এসমস্ত সুযোগ সুবিধা হয়তো দিবে না।
তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণের কথা ভেবেই প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ৩শ টাকা থেকে ক্রমান্বয়ে ১০ হাজার টাকায় নির্ধারণ করেছেন। অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের আহার, বাসস্থান, স্বাস্থ্য, চিকিৎসা ও শিক্ষা পাঁচটি মৌলিক অধিকার পূরণে বিগত কোনো সরকারই সফল ছিল না। মুক্তিযুদ্ধের পক্ষের এ সরকার অস্বচ্ছল গৃহহীন মুক্তিযোদ্ধাদের উন্নতমানের বসতভিটা নির্মাণ করে দিচ্ছে। মুক্তিযোদ্ধার মৃত্যুর পর দাফন বা সৎকারের পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হচ্ছে। তিনি উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। পরে মন্ত্রী ১৮১ জন মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ৭ লাখ ৮৭ হাজার টাকার চেক বিতরণ করেন।
ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাকিল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, সমাজসেবা কর্মকর্তা আসাফ-উদ-দৌলা, ঈশ^রদী থানার অফিসার ইনচার্জ আ. হাই তালুকদার, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্নামন্ডল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঈশ^রদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ. খালেক।