প্রতারক চক্রের মূলহোতা বদলগাছী থেকে গ্রেফতার

আপডেট: এপ্রিল ৫, ২০২৪, ৬:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এর চৌকস অপারেশনাল দল শুক্রবার (৫ এপ্রিল) রাত ৩ ঘটিকায় নওগাঁর বদলগাছি থানার গোরশাহী এলাকা হতে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা গোরশাহীর কছির উদ্দিন মণ্ডলের ছেলে নুরুল ইসলাম (৫৭), এবংআজু খাঁর ছেলে কুদ্দুস খাঁ (৪০)কে গ্রেফতার করেছে। খবর বিজ্ঞপ্তির।

বিজ্ঞপ্তিতে জানান হয়, নুরুল ইসলাম একজন প্রতারক সিন্ডিকেটের মূলহোতা। নুরুল ও তার সহযোগী কুদ্দুস র্দীঘদনি ধরে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার সাথে জড়িত। নুরুল চাকরি প্রার্থীদের আশ্বস্ত করে যে, তার উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে ভাল সর্ম্পক আছে। তারা মিথ্যা আশ্বাস/ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিত।

২০২৩ সালে বাংলাদেশ সোনাবহিনীতে নিয়োগ চলাকালে নুরুল ও কুদ্দুস সিন্ডিকেট চাকরি প্রার্থী জনৈক ওমর ফারুক এর সাথে প্রতারণার মাধ্যমে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবধৈভাবে ১২ লক্ষ টাকা চুক্তিতে নগদ ৮ লাখ টাকা হাতিয়ে নেয় এবং একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করে।

ওমর ফারুক নিয়োগকৃত পদে যোগদান করতে গেলে ভূয়া নিয়োগ পত্রের বিষয়টি জানতে পেরে নুরুল ও কুদ্দুস এর বিরুদ্ধে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে প্রতারণার অভিযোগ করেন। অভিযোগের পর র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি আভিযানিক দল প্রতারক চক্রের মূলহোতা নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীকে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ