প্রতিষ্ঠাবার্ষিকীতে ঈশ্বরদীতে বিএনপির গ্রুপিং আরো প্রকাশ্যে ৪ জায়গায় আলাদা পাল্টাপাল্টি কর্মসূচী পালন

আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২, ১১:০৬ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে পাবনার ঈশ্বরদীতে বিএনপির গ্রুপিং আরো প্রকাশ্যে এসেছে। বিএনপির ৪ গ্রুপ আলাদা আলাদা আয়োজনে পাল্টা পাল্টি কর্মসূচীর আয়োজন করে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দলটির প্রতিষ্ঠাবার্ষিকী ৪ ভাগে বিভক্ত হয়ে এসব কর্মসূচী পালন করেছেন নেতা-কর্মীরা। পাবনা জেলা বিএনপির আহবায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে উপজেলার সাহাপুরে মোটর সাইকেল র‌্যালি শেষে দাশুড়িয়া স্কুল মাঠে সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপির একাংশ। উপজেলা বিএনপির অপর গ্রুপ পাকশীতে মিছিল সমাবেশের আয়োজন করে। এতে নেতৃত্ব দেন পাবনা-৪ আসনের সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম সরদার। এদিকে উপজেলা ও পৌর বিএনপির একাংশের ব্যানারে সকালে দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন ও বিকেলে শোভাযাত্রা বের করে এতে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির একাংশের আহবায়ক আহসান হাবিব, পৌর বিএনপি নেতা এস এম ফজলুর রহমান, যুবদল নেতা জাকির হোসেন জুয়েলসহ ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা। অপর দিকে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে বিকেলে শহরের পশ্চিমটেংরি এলাকায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাব সংলগ্ন ঈদগাহ মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন পাল্টা গ্র“পের নেতা পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মেহেদী হাসান।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ৪ ভাগে বিভক্ত এসব কর্মসূচীতে অংশগ্রহণকারী নেতা-কর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে বোমাহামলা মামলার রায়ে ফাঁসি, যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত বিএনপির অর্ধশতাধিক নেতাদের মুক্তির দাবি জানান।

বিএনপির গ্রুপিং প্রসঙ্গে পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব বলেন, পাবনা জেলা বিএনপির আহবায়ক কমিটির মাধ্যমে ঈশ্বরদীতে যে কমিটি গঠন হয়েছে সেটিই প্রকৃত কমিটি, এর বাইরে যারা কর্মসূচী পালন করেছে তারা কমিটির কেউ না। কেন্দ্রীয় বিএনপির অপরাংশের নেতা কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার বলেন হাবিবুর রহমান হাবিবের সাথে যারা কর্মসূচী পালন করেছে তারা প্রকৃত বিএনপি নয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ