‘প্রত্যেকটা উইকেটই সেরা’

আপডেট: অক্টোবর ৩০, ২০১৬, ১০:২৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
ঢাকা টেস্টের দুই ইনিংসে ছয়টি করে মোট ১২টি উইকেট পেয়েছেন বাংলাদেশ দলের নবীন তারকা মেহেদী হাসান মিরাজ। বাইশ গজে দাপট দেখিয়েই নাস্তানুবুদ করে ছেড়েছেন ইংরেজদের। তবে এর মধ্যে আলাদা করে সেরা কোনটি?
মিরাজ জানান, প্রত্যেকটা উইকেটই সেরা। তাই আলাদা করে দেখার কোনো সুযোগ নেই।
এই উইকেটে বাংলাদেশে সংগ্রাম করলেও ইংল্যান্ডের প্রায় সব ব্যাটসম্যানই ব্যাটিং করতে জানেন। শেষ ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ম্যাচে সেঞ্চুরি করার রেকর্ডও রয়েছে। প্রথম ইনিংসেই নয়, দশ নম্বরের ব্যাটসম্যানদের জুটিতে প্রায় শতরান করেছিল ইংলিশরা। তাই প্রতিটি উইকেটই নিজের ঘাম ঝরিয়েই পেতে হয়েছে টাইগারদের।
কোন উইকেট সেরা, বর্ণনা করতে গিয়ে রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের পর সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, ‘সবগুলোই সেরা উইকেট ছিল। সবগুলোই কষ্ট করে পেতে হয়েছে, তাই সবগুলোই সেরা উইকেট।’
ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ৮২ রানে ৬টি উইকেট পেয়েছিলেন মিরাজ। এরপর দ্বিতীয় ইনিংসেও ৬ উইকেট পান ৭৭ রান দিয়ে। দুই ইনিংসে ১২ উইকেট পাওয়ায় দেশের তৃতীয় বোলার হিসেবে উভয় ইনিংসে পাঁচ উইকেট পাওয়ার গৌরব অর্জন করেন তিনি। একই সঙ্গে অভিষেকের পর টানা দুই টেস্টে সর্বাধিক ১৯টি উইকেট নিয়ে গড়েন বিশ্বরেকর্ডও।