প্রথম ওয়ানডের শহরে মাশরাফিরা

আপডেট: ডিসেম্বর ২৪, ২০১৬, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নিউ জিল্যান্ডের উত্তর ছেড়ে এবারের ঘাঁটি দক্ষিণে। প্রস্তুতি ম্যাচের শহর ফাঙ্গারেই থেকে শুক্রবার দুপুরে ক্রাইস্টচার্চে এসেছে বাংলাদেশ দল। এখানেই হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ।
ক্রাইস্টচার্চে এসে শুক্রবার আর অনুশীলনের সুযোগ ছিল না। হোটেলে লম্বা টিম মিটিং হয়েছে। শনিবার সকালে অনুশীলন করবে দল।
নিউজিল্যান্ডে আসার আগে অস্ট্রেলিয়ার ক্যাম্পে দুটি প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে জেতা বাংলাদেশ হেরে যায় দ্বিতীয় ম্যাচে। এরপর ফাঙ্গারেইতে নিউজিল্যান্ড একাদশের কাছে প্রস্তুতি ম্যাচেও পেতে হয়েছে হারের স্বাদ। টানা দুই ম্যাচ হেরে তাই প্রথম ওয়ানডেতে নামবে দল। তবে প্রস্তুতি ম্যাচের হার খুব একটা বিচলিত করছে না দলকে। বরং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া এবং ম্যাচগুলোর শিক্ষা কাজে লাগাতে চান মাশরাফিরা।
নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ হারলেও বড় সুখবর মুস্তাফিজুর রহমানের ফেরা। কাঁধের চোটে দীর্ঘ দিন মাঠের বাইরে কাটিয়ে ফিরে প্রথম ওভারেই উইকেট নিয়েছেন মুস্তাফিজ। পরে নিয়েছেন আরও একটি। মাচের আগের পরিকল্পনা মতোই দুই স্পেলে বোলিং করেছেন ৭ ওভার। শনি ও রোববার অনুশীলনে খুব একটা সমস্যা না হলে প্রথম ওয়ানডেতেই দেখা যেতে পারে বাঁহাতি এই পেসারকে। খুব বড় স্কোর না গড়তে না পারলেও সৌম্য সরকারের ছন্দে ফেরার ইঙ্গিতও দলের জন্য সুখবর। প্রস্তুতি ম্যাচে মোটামুটি রান পেয়েছেন বেশ কজন। তবে কেউ গড়তে পারেননি বড় স্কোর। টিম মিটিংয়ে নিশ্চয়ই আলোচনার বড় একটা অংশ জুড়ে থাকবে এটি।
নিউজিল্যান্ডে কখনোই কোনো আন্তর্জাতিক ম্যাচ জিততে পারে নি বাংলাদেশ। এবার মাশরাফিদের চাওয়া, সেই ইতিহাস বদলে দেয়া। -বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ