প্রথম জয়ের আশায় ডাম্বুলায় মাশরাফিরা

আপডেট: মার্চ ২৪, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



শ্রীলঙ্কায় বাংলাদেশের শতভাগ হারের নজির আছে যে কয়টি মাঠে তার একটি রনগিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম। সেই মাঠে এবার জয়ের স্বপ্ন নিয়ে খেলতে যাচ্ছে মাশরাফি বিন মুর্তজার দল।
আগামীকাল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলবে বাংলাদেশ। ওই ম্যাচে খেলার জন্য বৃহস্পতিবার সকাল নয়টার দিকে কলম্বো ছাড়ে চন্দিকা হাথুরুসিংহের শিষ্যরা।
আগের দিন কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে হেরেছে বাংলাদেশ। তবে সেই হার থেকেই জয়ের আত্মবিশ্বাস পেয়েছে অতিথিরা।
২০১৩ সালের সফরে পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে জেতার পর দ্বীপদেশটির কাছে টানা পাঁচ ওয়ানডেতে হেরেছে বাংলাদেশ। ২০১০ সালে ডাম্বুলায় এশিয়া কাপের তিনটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেবার সাকিব আল হাসানের দল ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরেছিল তিনটি ম্যাচেই।
প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে আগে ব্যাট করে ১৬৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। পরের ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩১২ রান করে শ্রীলঙ্কা। ওই মাঠে এটাই প্রথম তিনশ রানের স্কোর। পরের ম্যাচে সাকিবদের বিপক্ষে ৭ উইকেটে ৩৮৫ রান করে পাকিস্তান। ওয়ানডেতে যা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ। ডাম্বুলায় এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ। ওই দুই ম্যাচ ছাড়া আর কোনো তিনশ রানের ইনিংস নেই।
সাকিব ছাড়াও সেই টুর্নামেন্টে খেলা ইমরুল কায়েস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মাশরাফি বিন মুর্তজা আছেন এবারের দল। অতিথিরা এবার ভুলতে চায় ব্যর্থতার সেই স্মৃতি। ডাম্বুলাতেই আগামী মঙ্গলবার হবে দ্বিতীয় ওয়ানডে। সেই ম্যাচেই প্রথমবারের মতো লঙ্কানদের কোনো সিরিজ নিশ্চিত করার লক্ষ্য তাদের। মাশরাফিরা নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে সেটা অসম্ভবও না।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ