প্রথম টেস্টের দলে নাসির-শফিউল, বাদ মুমিনুল

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দলে ফিরেছেন নাসির হোসেন ও শফিউল ইসলাম। প্রথমবারের মতো টেস্ট দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক।
অফ স্পিনিং অলরাউন্ডার নাসির ক্যারিয়ারের ১৭টি টেস্টের শেষটি খেলেছিলেন ২০১৫ সালে; দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকায়। মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেনের পর তৃতীয় অফ স্পিনিং অলরাউন্ডার হিসেবে দলে আছেন তিনি।
শফিউল সবশেষ টেস্ট খেলেছেন গত অক্টোবরে, ইংল্যান্ডের বিপক্ষে। চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত বোলিং করা এই পেসারের দলে ফেরা অনেকটা অনুমিত ছিল।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দুপুরে ১৪ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। এ সময় তার সঙ্গে ছিলেন অন্যতম নির্বাচক হাবিবুল বাশার ও প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে।
বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে গত মার্চে, কলম্বোতে। সেই দল থেকে মুমিনুল ছাড়াও বাদ পড়েছেন রুবেল হোসেন ও শুভাশিস রায় চৌধুরী। ওই ম্যাচেই একাদশে জায়গা হারান মুমিনুল। এবার প্রথমবারের মতো বাদ পড়লেন দল থেকে। তার বাদ পড়ার ব্যাখ্যায় প্রধান নির্বাচক ধারাবাহিকতা না থাকার কথা উল্লেখ করেন। শ্রীলঙ্কা সফরে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন পেসার রুবেল। ওই সফরে জায়গা ধরে রাখার মতো তেমন কিছু করতে পারেননি শুভাশিস। ২৭ অগাস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট।
প্রথম টেস্টের বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, তাসকিন আহেমদ, নাসির হোসেন।