প্রথম ভারতীয় হিসেবে ‘এফআইএএফ’ পুরস্কার পেলেন অমিতাভ

আপডেট: মার্চ ২০, ২০২১, ১:৪৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম আর্কাইভস (এফআইএএফ) পুরস্কার পেলেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। শুক্রবার (১৯ মার্চ) এই পুরস্কার হাতে নিয়েছেন তিনি।
প্রথম ভারতীয় হিসেবে এই পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন। একটি ভার্চুয়াল অনুষ্ঠানে বলিউডের ‘বিগ বি’খ্যাত এই তারকাকে পুরস্কার প্রদান করেন হলিউডের বিখ্যাত দুই পরিচালক মার্টিন স্করসেজি ও ক্রিস্টোফার নোলান। ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশনের ইউটিউব চ্যানেলে অনুষ্ঠানটি লাইভ স্ট্রিমিং হয়।
ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম আর্কাইভস (এফআইএএফ) সেক্রেটারি জেনারেল মাইকেল লিওবেনস্টেইন ও সভাপতি ফ্রেডেরিক ম্যারি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
মুম্বাইয়ে অমিতাভের হাতে পুরস্কার তুলে দেন শিবেন্দ্র সিং। মাইক্রোব্লগিং সাইট টুইটারে অমিতাভ বচ্চন লিখেছেন, ‘২০২১ সালের এফআইএএফ অ্যাওয়ার্ড পেয়ে সম্মানিতবোধ করছি। আজকের অনুষ্ঠানে পুরস্কার প্রদানের জন্য এফআইএএফ, মার্টিন স্করসেজি, ক্রিস্টোফার নোলানকে ধন্যবাদ। আধুনিক যুগের প্রশংসা করতেই হয়। বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের সঙ্গে ভার্চুয়ালি সংযুক্ত।’
সম্প্রতি চোখের অস্ত্রোপচার করিয়েছেন অমিতাভ বচ্চন। তবে এখন সুস্থ আছেন। বর্তমানে তার ঝুলিতে কয়েকটি সিনেমার কাজ রয়েছে। মুক্তির অপেক্ষায় ‘ব্রহ্মাস্ত্র’ ও ‘চেহরে’ সিনেমা দু’টি। এছাড়া ‘মেডে’ এবং ‘আঁখে টু’ সিনেমায় দেখা যাবে তাকে।
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ