প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লেখা শিশু জুনায়েদকে শিক্ষা উপকরণ প্রদান

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২, ১১:০২ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লেখা শিশু জুনায়েদকে শিক্ষা উপকরণ উপহার দিলেন দুর্গাপুরের ইউএনও

দুর্গাপুর প্রতিনিধি:


নিজের বৃত্তির টাকা না পেয়ে প্রথম শ্রেণির শিশুর প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লেখা জুনাইদ সিদ্দিককে নতুন স্কুল ব্যাগ, ছাতা ও শিক্ষা উপকরণ উপহার দিয়েছে দুর্গাপুর উপজেলা প্রশাসন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) উপজেলা হলরুমে মিনা দিবসের অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা তার ব্যক্তিগত উদ্যোগে শিশুটির হাতে এসব শিক্ষা উপকরণের উপহার তুলে দেন। এছাড়াও ভবিষ্যতে যাতে আর কোনো শিক্ষার্থী বিড়ম্বনায় না পড়ে সেজন্য ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এমনকি শিশু জুনায়েদের উপবৃত্তির টাকা প্রদানের ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের আহবান করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সোহেল রানা জানান, তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রের আবেগঘন পত্রটি ফেসবুকে আসার পর তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। শিশুটির ইচ্ছে পূরণে শিক্ষা সহায়ক সামগ্রী স্কুল ব্যাগ, ছাতা, খাতা,কলম পেন্সিল বক্স উপহার দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ’- তাদের সকল সময় উৎসাহিত করতে হবে। তবেই আমরা জাতির পিতার সোনার বাংলা তৈরি বিনির্মাণ করতে পারবো। শিশুটির উপবৃত্তির টাকা প্রদানের লক্ষে সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে। ভবিষ্যতে আর কেউ এরকম বিড়ম্বনায় না পড়েন তার জন্য সকলকে সজাগ থাকাতে হবে। সবাইকে অ্যাকাউন্ট খুলতে নিজের মোবাইল নাম্বার ব্যবহারসহ অনলাইন আদান প্রদানের সময় সতর্কতা অবলম্বন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত কয়েকদিন থেকেই রাজশাহী দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রথমিক বিদ্যালয়ের ছাত্র জুনাইদ সিদ্দিকের মন খারাপ করে প্রধানমন্ত্রীকে লিখেছে। চিঠি ফেসবুকে বেশ ভাইরাল হয়। এরপরই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জুনাইদকে এই উপহার দেওয়া হয়।

চিঠিতে জুনাইদ লিখেছে, আমার উপবৃত্তির টাকা আমি এখনও পায় নি। বাবা বলেছিলো উপবৃত্তির টাকা পেলে স্কুল ব্যাগ আর ছাতা কিনে দিবে। কিন্তু আর তা হলো না। স্যারদের মাধ্যমে জানতে পারলাম কেউ আমার টাকা তুলে নিয়েছে। প্রতিদিন আমাকে ছেঁড়া স্কুল ব্যাগ আর ভাঙ্গা ছাতা নিয়ে স্কুলে যেতে হয়। তাতে আমার কোনো দুঃখ নেই। এরপর যেন এমনটি না হয় এটাই দাবি।

এ বিভাগের অন্যান্য সংবাদ