প্রধানমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ২ লাখ ৪৮ হাজার টাকা পেলেন করোনায় ক্ষতিগ্রস্ত ২৮ জন

আপডেট: জুন ২৪, ২০২১, ১০:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


প্রধানমন্ত্রীর ঐচ্ছিক তহবিলের ২ লাখ ৪৮ হাজার টাকা করোনায় ক্ষতিগ্রস্ত ২৮ জন কর্মহীন মধ্যবিত্ত নগরবাসীর নিকট প্রদান করা হয়। বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা’র বরাদ্দকৃত ঐচ্ছিক তহবিল থেকে নগরীর কর্মহীন অসহায় ২৮ জন মানুষয়ের হাতে বিভিন্ন অংকের বেয়ারার চেক হস্তান্তর করা হয়।
চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কল্যাণ চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক-৩ এ্যাডভোকটে আসলাম সরকার, আইন বিষয়ক সম্পাদক ও রাজশাহী জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মোসাব্বীর হোসেন, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সহকারী কমিশনার মাহমুদুল হাসান প্রমুখ।
জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহীতে করোনার সংক্রমণ থেকে জনগণকে রক্ষা করতে তৃতীয় দফায় এক সপ্তাহ লকডাউন বৃদ্ধি করা হয়েছে। এর ফলে শিল্প কলকারখানা, অফিস, ব্যবসা-বাণিজ্য ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় জনগণ কর্মহীন হয়ে পড়েছেন মধ্যবিত্ত পরিবারের জনগণ। তারা না পারছেন কাউকে বলতে, না পারছেন অভাবে জ্বালা সহ্য করতে। এ সকল মানুষের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐচ্ছিক তহবিল হতে নগরীর অসহায় ২৮ জন মানুষের হাতে বিভিন্ন অংকের বেয়ারার চেক তুলে দেন। এরমধ্যে ২৩ জনকে দশ হাজার, ২ জনকে পাঁচ হাজার, ২ জনকে তিন হাজার ও ১ জনের হাতে দুই হাজার টাকাসহ মোট ২ লাখ ৪৮ হাজার টাকার বেয়ারার চেক তুলে দেন হলো।
রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা জানান, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনার প্রভাব থেকে জনগণকে মুক্ত রাখতে নানাবিধ কর্মসূচী একের পর এক বাস্তবায়ন করে যাচ্ছেন। এছাড়াও তিনি নগদ অর্থ ও খাদ্য সহায়তা দিয়ে কর্মহীন ও অসহায় মানুষের মুখে হাসি ফুটাচ্ছেন। এরই ধারাবাহিকতায় আজকে রাজশাহী সিটি করপোরেশন এলাকাসহ পুঠিয়া উপজেলায় তিনি তাঁর ঐচ্ছিক তহবিল হতে আর্থিক সহায়তা প্রদান করলেন বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ