প্রধানমন্ত্রীর প্রতি রাসিক মেয়রের কৃতজ্ঞতা প্রকাশ

আপডেট: জুন ১৫, ২০২২, ১:২৯ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১৮৬৭ কোটি টাকার ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়’ স্থাপন প্রকল্প অনুমোদন প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান। মঙ্গলবার (১৪ জুন) এক বিবৃতিতে এই ধন্যবাদ জ্ঞাপন ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন রাসিক মেয়র।

বিবৃতিতে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রকল্প আজ মঙ্গলবার (১৪ জুন) একনেক সভায় অনুমোদন দিয়েছেন একনেক সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রকল্প উপহার প্রদান করায় আমি রাজশাহীবাসী তথা সমগ্র উত্তরাঞ্চলবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণার পাশাপাশি উত্তরাঞ্চলের স্বাস্থ্যসেবায় উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করবে। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে শিক্ষানগরী রাজশাহী আরো অনেক দূর এগিয়ে যাবে। রাজশাহীর শিক্ষা ও স্বাস্থ্যসেবায় মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার রাজশাহীবাসী তথা সমগ্র উত্তরাঞ্চলের মানুষ চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

উল্লেখ্য, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে বাংলাদেশের মধ্যে ১ম পুর্নাঙ্গ পরিকল্পিত মেডিকেল বিশ্ববিদ্যালয়। রাজশাহীস্থ বড়বনগ্রাম, বাজে সিলিন্দা ও বাড়ইপাড়া মৌজায় ৬৮ এক জায়গার উপর রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রকল্প বাস্তবায়িত হবে। প্রকল্পের আওতায় ২১টি অবকাঠামো নির্মাণ করা হবে। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাথে ১ হাজার ২০০ শয্যার হাসপাতাল থাকবে। ১০টি অনুষদের অধীনে ৬৮টি বিভাগে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি প্রদান ও গবেষণা কার্যক্রম পরিচালিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ