‘প্রধানমন্ত্রীর প্রশংসায় কবিতা লেখায় মস্তক মুণ্ডন’

আপডেট: আগস্ট ১৬, ২০১৭, ১:১৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ফেইসবুকে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে কবিতা লেখায়’ বগুড়ার শাজাহানপুরে এক মাদ্রাসা ছাত্রকে মারধর ও মাথা ন্যাড়া করার অভিযোগ উঠেছে কয়েক তরুণের বিরুদ্ধে।
শুক্রবার গভীর রাতে শাজাহানপুর উপজেলার মাঝিড়া ইউনিয়নে এ ঘটনা ঘটে বলে ওই মাদ্রাসাছাত্র ও তার পরিবারের সদস্যরা জানান। ১৮ বছরের ওই তরুণ ডোমনপুকুর আমিনিয়া সিনিয়র কামিল মাদ্রাসা থেকে এ বছর আলিম পাস করেছেন। তার বাড়ি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার মিরের দেউলমুড়াহাট গ্রামে। তার পরিবার থাকেন বগুড়ার শাজাহানপুরে। এ ঘটনায় ওই তরুণের বাবা বাদী হয়ে সোমবার রাতে শাজাহানপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। তবে কাউকে আটক করা যায় নি।
আবার হামলার ভয়ে পালিয়ে থাকা ওই তরুণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত বৃহস্পতিবার (১০ অগাস্ট) সকাল সাড়ে ১০টার দিকে তার ফেইসবুক পাতায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসাধারণ একটি কবিতা’ শীর্ষক একটি কবিতা পোস্ট করেন।
“শুক্রবার গভীর রাতে প্রতিবেশী আবু বক্কর সিদ্দিকের ছেলে শরিফুল ইসলাম (দূর সম্পর্কের মামাত ভাই) তার সহযোগীদের নিয়ে কৌশলে বাড়ি থেকে ডেকে বের করে নির্জন স্থানে নিয়ে যায়। পরে চোখ ও পিছমোড়া করে হাত বেঁধে মারধর করে।”
তরুণ বলেন, শরিফুল বলে-‘ফেইসবুকে প্রধানমন্ত্রীর প্রশংসা করে পোস্ট দিয়েছিস কেন? ওই পোস্ট ডিলিট করতে হবে এবং আর কখনও ওই ধরনের পোস্ট দিবি না। তা না হলে যেখানেই থাকিস খুঁজে বের করে জানে মেরে ফেলব’। এক পর্যায়ে তারা তাকে মারধর করে এবং জোর করে মাথার অর্ধেক চুল ন্যাড়া করে দেয়। এরপর থেকেই তালহা প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে জানান। শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বলেন, “অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”-বিডিনিউজ