প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১, ১০:৪৩ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


সাংবাদিকতা কোন সিলেবাস নেই, প্রতিদিনই নিত্যনতুন বিষয়ে পরিক্ষা দিতে হয়। তিনি মোবাইল জার্নালিজমে সংবাদকর্মীদের আরো বেশি আগ্রহী হওয়ার কথা বলেন, এখন মোবাইল জার্নালিজম এসেছে, আগে অনেক কষ্ট করতে হয়, স্পর্টে বসে নিউজ পাঠানোর সে সুখ।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপি কর্মশালায়, অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ। তিনি বলেন, অনেক রিপোর্ট হয়, কিন্ত ফলোআপ করা হয় না, পাঠককে কিন্ত আমরা বঞ্চিত করতে পারি না। ফলোআপ রিপোর্ট করতে গিয়ে অনেক সময় কেচো খুড়তে গিয়ে সাপ বেরিয়ে আসার মত অনেক ঘটনায় বেরিয়ে আসে। আজকে পাঠকের সংখ্যা বেড়েছে, মানুষ অনেক কিছুই জানতে চায়।

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, আমাদের সাংবাদিকদের কাজের গতি বেড়েছে, পরিধি বেড়েছে, কিন্ত আর্থিক বিষয়গুলো সুরাহা হয়নি, অনিশ্চিত রয়ে গেছে। এ বিষয়গুলো আবার নতুন করে আমরা চিন্তা করছি। পত্রিকার মালিকরা সরকার থেকে বিজ্ঞাপন, নিউজপ্রিন্ট এর সুবিধা নিচ্ছে, কিন্ত সাংবাদিকদের বেতন ভাতা ঠিকমত দিচ্ছে না। পত্রিকা যদি লাভজনক না হয়, তাহলে কেন চালু রেখেছেন,বন্ধ করে দেন, এটাতো আপনার ব্যবসা, আপনি লোক খাটাবেন পয়সা দিবেন না এটা তো হয় না। সাংবাদিকদের রিপোর্ট দিয়ে পত্রিকা চালাচ্ছেন কিন্ত তাদের আর্থিক দিকটার সুরাহা করছেন না, এটাতো হয় না। এই জিনিসগুলো আমাকে ভাবায়, সেহেতু আমি নিজেই একজন সাংবাদিক। আমরা বিষয়গুলো দেখছি, তথ্য ও সম্প্রচার মন্ত্রীও এ বিষয়গুলো দেখছেন।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপি কর্মশালায় আলোচক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।
সকালে কর্মশালার উদ্বোধন করেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওরাও।

এ বিভাগের অন্যান্য সংবাদ