প্রধানমন্ত্রী বন্যাদুর্গতদের পাশে আছেন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট: আগস্ট ২১, ২০১৭, ১২:৫১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বাগমারায় ত্রাণ বিতরণকালে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এমসয় উপস্থিত ছিলেন সাংসদ এনামুল হকসহ আ’লীগ নেতাকর্মীরা-সোনার দেশ

রাজশাহীর বাগমারার বন্যাদুর্গতদের উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাগমারাবাসীর অপ্রত্যাশিত বন্যায় যে চোখের পানি ঝরেছে তা শেখ হাসিনার কান্না। তাই তাদের পুর্নবাসনে সবকিছু করবে সরকার। তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার গরীবের উন্নয়নে রাজনীতি করে। সবসময় তাদের পাশে থাকে বর্তমান সরকার। তিনি গতকাল রোববার বিকেলে উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার উত্তরএকডালা মাদ্রাসা মাঠে বন্যাকবলিত লোকজনের মধ্যে ব্যক্তিগত উদ্যোগে অর্থ বিতরণকালে এসব কথা বলেছেন।
প্রতিমন্ত্রী বন্যাকবলিত লোকজনদের বিচলতি না হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, তাদের পুর্নবাসনে সবকিছু সরকার করবে। বন্যার ক্ষতি পুষিতে দেওয়া হবে। প্রতিমন্ত্রী ক্ষতিগ্রস্ত কৃষকদের উদ্দেশ্যে বলেন, তাদের বিনামূল্যে কৃষিপ্রণোদনা দেয়া হবে। গৃহনির্মাণ ও খাবারেও ব্যবস্থা করা হবে। তিনি বাগমারাবাসীর প্রশংসা করে বলেছেন, ইতিপূর্বে সন্ত্রাসী ও জঙ্গিবাদ মোকাবিলা করে বাগমারাবাসী যে সাহসিকতার পরিচয় দিয়েছে, আশা করি বন্যাকবলিতরা সাহসীকতার সঙ্গে বন্যা মোকাবিলা করবে।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, যাদের বাড়ি-ঘর ভেঙে গেছে তাদের বাড়ি নির্মাণ এবং যাদের খাদ্যের অভাব রয়েছে তাদের খাদ্য দিয়ে সহায়তা করা হবে। এজন্য কাউকে চিন্তা করতে হবে না। তিনি বলেন, গত দুদিনে পাঁচ হাজার দুর্গতদেরমধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রয়োজনে আরও করা হবে। বাগমারার বন্যাকবলিত কোনো লোকজনকে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, বন্যায় যাদের বাড়িঘর ভেঙে যাবে তাদের বাড়ি করে দেওয়ার ব্যবস্থা করা এবং আর যাদের খাদ্যের অভাব রয়েছে তাদের খাদ্য দেওয়া হবে। একটি লোককেও না খেয়ে থাকতে হবে না। তিনি সকলকে ধৈর্য্যধারণ করার আহ্বান জানান।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরিফ, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, ইউএনও জাকিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আলমগীর হোসেন, থানার ওসি নাছিম আহমেদ।
অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক ম-ল, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান, সিরাজ উদ্দিন সুরুজ, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল , সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রেজা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ব্যক্তিগত তহবিল থেকে যৌথভাবে দেড় হাজার বন্যাকবলিতদের মধ্যে নগদ এক হাজার টাকা করে প্রদান করেন।
এর আগে শাহরিয়ার আলম বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন এবং জাদুঘর কমপ্লেক্স পরিদর্শণ করেন। পরে তিনি উপজেলার বন্যাকবলিত এলাকায় পরিদর্শন করেন এবং দুর্গতদের সান্ত¦না দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ