প্রফেসর আবদুল খালেক-এর বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা পরিষদের সভায় যোগদান

আপডেট: জুন ২, ২০২২, ৫:৩৬ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :


বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এক সভা বুধবার (১ জুন) বিকেলে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আবদুল খালেক অংশগ্রহণ করেন। সভায় জাতীয় ও আন্তর্জাতিক নানা বিষয়ে আলাপ-আলোচনায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে বেশকিছু বিষয়ের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

যেমন- সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে খবরে জানা গেছে, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চারজন সদস্য দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন। জাতির জন্য এটি দুর্ভাগ্যজনক খবর। এ ব্যাপারে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পরামর্শ রাখেন যে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ায় পরিবর্তন আনা প্রয়োজন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মতো সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তির ব্যবস্থা করলে এই ধরনের দুর্নীতি থেকে বিশ্ববিদ্যালয়গুলো মুক্ত হতে পারে। তিনি আরো উল্লেখ করেন, রাষ্ট্রীয় পুরস্কার প্রদানের ক্ষেত্রে যোগ্য ব্যক্তি নির্বাচনে বিভিন্ন অভিযোগ লক্ষ্য করা গেছে।

যেমন-স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ব্যক্তি সম্পর্কে অনুসন্ধ্যান করে তার পুরস্কার আবার বাতিল করা হয়েছে বলেও পত্র-পত্রিকার খবরে জানা গেছে। স্বাধীনতা পুরস্কারের মতো একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কারসহ বিভিন্ন রাষ্ট্রীয় পুরস্কার প্রদানে যোগ্য ব্যক্তি নির্বাচনের ব্যাপারেও নানা প্রশ্ন দেখা দিয়েছে, এ ব্যাপরেও সর্তক হওয়া প্রয়োজন।

প্রফেসর আবদুল খালেক আরো বলেন, পদ্মা সেতু নির্মাণ মাননীয় প্রধানমন্ত্রীর অসাধারণ অর্জন। এই অর্জনের ফলে এখন আর তিনি দেশরতœ নন, বঙ্গরতœ হিসেবেও ভূর্ষিত হবেন। এছাড়া সভায় তিনি বিভিন্ন বিষয়ের প্রতি মাননীয় প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ