প্রফেসর ড. তারিক সাইফুল ইসলামের মৃত্যুতে দোয়া

আপডেট: মার্চ ৪, ২০২১, ৯:৩২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম মৃত্যুতে দোয়া অনুষ্ঠিত হয়েছে। তিনি গত ২ মার্চ রাত ১১ টা ৩০ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তার মৃত্যুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় পরিবার গভীর শোক প্রকাশ করে গতকাল বৃহস্পতিবার (৪ মার্চ) কাজলা ভবনের সেমিনার কক্ষে অর্থনীতি বিভাগ দোয়ার আয়োজন করে।
দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন, সমাজবিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ফয়জার রহমান, সিএসই বিভাগের প্রধান প্রফেসর ড. মো. শহিদ-উজ-জামান, সাংবাদিকতা বিভাগের কো-অর্ডিনেটর মো. শাতিল সিরাজ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. দিলীপ কুমার নাথ, প্রফেসর ড. মোহাম্মদ আলী, প্রফেসর ড. ইলিয়াস হোসেন। উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।
অর্থনীতিবিদ প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম ১৯৬৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে যোগদানের মাধ্যমে অধ্যাপনা জীবন শুরু করেন। দীর্ঘ ৪৫ বছর অধ্যাপনা শেষে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন। কানাডার আলবার্টা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত কৃষি ও উন্নয়ন অর্থনীতি বিশেষজ্ঞ প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম দেশে-বিদেশের বিভিন্ন জার্নালে ২২টি গবেষণা প্রবন্ধ প্রকাশ করেছেন।