প্রবীণ সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু আর নেই

আপডেট: জুন ৪, ২০২০, ১০:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


মোলাজ্জেম হোসেন সাচ্চু – সোনার দেশ

প্রবীণ সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার (০৪ জুন) দুপুর ১টা ২০ মিনিটে নগরীর উপশহরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি।
জানা গেছে, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে মোলাজ্জেম হোসেন সাচ্চু মারা গেছেন। বৃহস্পতিবার বাদ এশা নগরীর হেতেমখাঁ গোরস্থানে মরদেহ দাফন করা হয়েছে।
মোলাজ্জেম হোসেন সাচ্চু ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন। ঢাকা থেকে প্রকাশিত ইংরেজি পত্রিকা মর্নিং নিউজ রিপোর্টার হিসাবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। এরপর বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনি স্থানীয় দৈনিক বার্তা পত্রিকার সিনিয়র সাব এডিটর, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক, দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির রাজশাহী শাখার সভাপতি পদসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই কন্যা সন্তান রেখে গিয়েছেন।
এদিকে তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার এক শোক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বিবৃতিতে মেয়র মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন।
রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতি : প্রবীণ সাংবাদিক সাচ্চুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান লিয়াকত আলী ও মহাসচিব আকবারুল হাসান মিল্লাত।
রাজশাহী প্রেসক্লাব: রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা এক যুক্ত বিবৃতিতে বলেন, বর্ণাঢ্য কর্মময় জীবনে মোলাজ্জেম হোসেন বাচ্চু স্থানীয় গণমাধ্যমকে শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। তিনি উচ্চ শিক্ষিত ও উন্নত চিন্তার মানুষ ছিলেন। সর্বশেষ দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাজ্ঞাপন করছি।আরইউজে : সাচ্চুর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ। বৃহস্পতিবার বিকালে এক শোকবার্তায় আরইউজের সভাপতি কাজী শাহেদ, সহসভাপতি শরীফ সুমন, সাধারণ সম্পাদক তানজিমুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু এবং সামাদ খান গভীর শোকপ্রকাশ করেন। নেতৃবৃন্দ সাংবাদিক সাচ্চুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একইসঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ, নির্বাহী সদস্য আনু মোস্তফা ও জাবীদ অপু শোকপ্রকাশ করেছেন।
বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী শাখা: সিনিয়র সাংবাদিক সাচ্চুর মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সামাদ খানসহ নেতৃবৃন্দ।
বিএসপিএ : বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন-বিএসপিএ (বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি)-এর কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ এবং রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি ও আজীবন সদস্য মোলাজ্জেম হোসেন সাচ্চুর ইন্তেকালে বিএসপিএ’র কেন্দ্রীয় সভাপতি সনথ বাবলা ও সাধারণ সম্পাদক সুদীপ্ত আনন্দ গভীর শোক প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে, অপর এক শোক বিবৃতিতে বিএসপিএ রাজশাহী শাখার সভাপতি তবিবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক দুলাল আব্দুল্লাহ, সহসভাপতি আব্দুর রোকন মাসুম, যুগ্মসম্পাদক জাবীদ অপু, কোষাধ্যক্ষ ডা. রানা মাহফুজুল হক, নির্বাহী সদস্য শেখ মনিরুল ইসলাম আলমগীর, এম হক নিশান, শিরাজী ফেরদৌস ইমন, জি এম হাসান ই সালম বাবুল, হেলেন খান ও ফয়সাল আলম গভীর শোক প্রকাশ করেছেন।
জাতীয় সাংবাদিক সংস্থা: সাচ্চুর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা। গতকাল বৃহস্পতিবার বিকালে এক শোক বার্তায় জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার পক্ষে সভাপতি রফিক আলম, সিনিয়র সহ-সভাপতি আবু সালেহ ফাত্তাহ, সহ-সভাপতি আমীর ফয়সাল সম্রাট, সাধারণ সম্পাদক এসএইচএম তরিকুল, যুগ্ম সম্পাদক শাহরিয়ার অনতু ও হাবিবুর রহমান পাপ্পু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হুমায়ুন, সহ-সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ, অর্থ-সম্পাদক আমিনুল ইসলাম বনি, জনকল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাদশা এবং ক্রীড়া সম্পাদক ফরহাদ হোসেন আদনানসহ অন্যান্য নেতারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ