প্রশ্নপত্র ফাঁস : শিক্ষকসহ আটজন রিমান্ডে

আপডেট: মার্চ ৩, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের একটি মামলায় এক শিক্ষকসহ আটজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রাজধানীর শাহজাহানপুর থানায় দায়ের করা মামলায় বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামান এ রিমান্ডের আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের সাত দিনের রিমান্ড আবেদন করেন।
রিমান্ডকৃতরা হলেন- কমলাপুর শের-ই-বাংলা রেলওয়ে উচ্চবিদ্যালয়ের ইংরেজির শিক্ষক রফিকুল ইসলাম, তার সহযোগী জহিরুল ইসলাম ওরফে শুভ, লিটন ওরফে আকাশ, রুমন ওরফে মাহির, রাজিব আলী, আরিফুল ইসলাম ওরফে আরিফ, তারিকুজ্জামান হিমেল ওরফে আবির ও অন্তর। বুধবার রাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এর আগে কলাবাগান থানার একটি মামলায় গত ১৪ ফেব্রুয়ারি ছয়জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।
তারা হলেন- রাজু আহমেদ, ফয়সালুর রহমান ওরফে আকাশ, জোহায়ের আয়াজ, মহিউদ্দিন ইমন, স্বাধীন আল মাহমুদ ও কাজী রাশেদুল ইসলাম ওরফে রনি।
উল্লেখ্য, চলতি বছর ২ ফেব্রুয়ারি সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার পর কয়েকটি প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ ওঠে। বিশেষ করে গণিত প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি তদন্তে প্রমাণিত হলে গণিত পরীক্ষা পুনরায় অনুষ্ঠিত হবে।- রাইজিংবিডি