প্রস্তুতি ম্যাচের দলে মাহমুদউল্লাহ-মুমিনুল

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


টেস্ট দলে জায়গা হারানো মাহমুদউল্লাহ ও মুমিনুল হক ডাক পেয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দলে।
শ্রীলঙ্কায় বাংলাদেশের সবশেষ সিরিজে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ। সেই ম্যাচের একাদশে জায়গা হারিয়েছিলেন মুমিনুল।
স্টিভেন স্মিথদের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা না পাওয়া মাহমুদউল্লাহ ও মুমিনুলের জন্য ২২-২৩ অগাস্ট হতে যাওয়া দুই দিনের প্রস্তুতি ম্যাচ তাই নিজেদের প্রমাণ করার ক্ষেত্র।
২৭ অগাস্ট থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টের দলে ডাক পাওয়া নাসির হোসেন আছেন প্রস্তুতি ম্যাচের ১৪ সদস্যের দলে। চোখের সমস্যায় চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে খেলতে না পারা অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সেখানে তার সঙ্গী।
গত বছর হঠাৎ করেই টেস্টে অভিষেক হওয়া নাজমুল হোসেন শান্ত ডাক পেয়েছেন। চোটের জন্য শ্রীলঙ্কায় বাংলাদেশের সবশেষ টেস্টে খেলতে না পারা উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস আছেন দলে।
দুই লেগ স্পিনারকে রেখেছেন নির্বাচকরা। তানবীর হায়দারের সঙ্গে সেখানে সঙ্গী জুবায়ের হোসেন। পেস আক্রমণে শুভাশিস রায় চৌধুরীর সঙ্গে আছেন কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ, আবুল হাসান ও সাইফ উদ্দিন।
প্রস্তুতি ম্যাচের দল: মুমিনুল হক, নাসির হোসেন, মাহমুদুল্লাহ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইরফান শুক্কুর, সাইফ উদ্দিন, শুভাশিস রায়, আবু জায়েদ, কামরুল ইসলাম রাব্বি, নাজমুল হোসেন শান্ত, তানবীর হায়দার, জুবায়ের হোসেন, আবুল হাসান।-বিডিনিউজ