প্রাণিজসম্পদ বৃদ্ধিতে পশুপালনের কোনো বিকল্প নেই : এমপি হেলাল

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ১:১০ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি: নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) :


আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন দেশের প্রাণিজসম্পদ বৃদ্ধিতে বেশি বেশি গবাদিপশু পালনের কোন বিকল্প নেই।

বর্তমানে দেশে যে ভাবে গবাদি পশুর খামার গড়ে উঠছে একদিন আমরা নিজেদের চাহিদা পূরন করে প্রাণিজসম্পদ বিদেশেও রপ্তানি করে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো।

বর্তমান সরকার যেভাবে খামারীদের সুযোগ-সুবিধা দিয়ে আসছে এবং দিচ্ছে এতে করে শিক্ষিত বেকার যুবকরা শিক্ষাজীবন শেষ করে একটি গবাদিপশুর খামার গড়ে তুলে নিজেকে যেমন স্বাবলম্বী করতে পারে ঠিক তেমনি ভাবে স্থানীয় অনেক বেকার মানুষদের কর্মসংস্থানের সৃষ্টি হবে।

তিনি বুধবার বিকেলে নওগাঁর রাণীনগরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে সমাপনি ও সনদপত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন।

সারা দেশের মতো রাণীনগর উপজেলাতেও দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর চত্বরে প্রানিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রানিসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে ও প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডা: শরিফ উদ্দীন মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান ফরিদা পারভিন, উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা: কামরুন্নাহার আকতার, প্রকল্প বাস্তবায় কর্মকর্তা মেহেদী হাসান,

থানার ওসি শাহীন আকন্দ, উপজেলা পরিষদ সিএ আনছার আলী, যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয় প্রমূখ।

প্রদর্শনীতে উপজেলার খামারিরা মোট ২৮টি স্টলে গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগী, ঘোড়া প্রদর্শন করেন। পরে ৯জন শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও সম্মাননা তুলে দেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দরা।