প্রিয়াঙ্কা গান্ধীর হয়ে ওয়েনাড়ে প্রচারে যেতে পারেন মমতা

আপডেট: জুন ২২, ২০২৪, ১২:৩০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


প্রিয়াঙ্কা গান্ধীর হয়ে কেরলের ওয়েনাড়ে প্রচারে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। সূত্রের খবর, প্রিয়াঙ্কার হয়ে প্রচারে যেতে ইচ্ছুক তৃণমূল সুপ্রিমো। গত ডিসেম্বরে ইন্ডিয়া জোটের বৈঠকে প্রিয়াঙ্কা গান্ধীকে বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে প্রার্থী করার প্রস্তাব দিয়েছিলেন মমতা।

যদিও শেষ পর্যন্ত সেই প্রস্তাব কার্যকর হয়নি। বারাণসীতে অজয় রাইকে প্রার্থী করে কংগ্রেস। অন্যদিকে কেরলের ওয়েনাড় এবং উত্তরপ্রদেশের রায়বেরিলি থেকে জয়লাভ করেন রাহুল গান্ধী ও তবে ওয়েনাড় কেন্দ্রটি ছেড়ে দিয়েছেন তিনি।

তাঁর ছেড়ে যাওয়া জায়গায় প্রার্থী হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার নবান্নে মমতা ব্যানার্জির সঙ্গে নবান্নে বৈঠক করেছেন কংগ্রেসের প্রবীণ নেতা পি চিদম্বরম। সেই বৈঠকেই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। বহরমপুর থেকে হেরে গিয়েছেন অধীর চৌধুরী।

পাশাপাশি প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকেও ইস্তফা দিয়েছেন তিনি। অধীরহীন কংগ্রেসের সঙ্গে চলতে দলের কোনও সমস্যা নেই বলে তৃণমূল সূত্রের খবর। নবান্নে মমতা ব্যানার্জির সঙ্গে চিদম্বরমের বৈঠক, তার আগে ভোটের প্রচার পর্বে প্রধানমন্ত্রী মোদিকে বাংলা নিয়ে প্রশ্ন এবং বাংলার বকেয়া ইস্যু তুলেছে কংগ্রেস।

অন্যদিকে কংগ্রেসের তরফেও অধীর চৌধুরীর মতে প্রাধান্য না দিয়ে তৃণমূল নেতৃত্বকে বার্তা দিয়েছে কংগ্রেস হাইকমান্ড। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যের ফলাফল বিশ্লেষণ করতে বৈঠক করতে চলেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

সে কারণে একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। যদিও বাংলা নিয়ে কোনও কমিটি গঠন করা হয়নি বলে সূত্রের খবর। তার মধ্যেই প্রিয়াঙ্কার হয়ে প্রচারে যেতে মমতার রাজি হওয়ায় দুই দলের সম্পর্কে উষ্ণতা ফেরার প্রক্রিয়া বলে মনে করছে রাজনৈতিক মহল।
তথ্যসূত্র: আজকাল অনলাইন

 

এ বিভাগের অন্যান্য সংবাদ