ফারজানার সেরা সাফল্য

আপডেট: জানুয়ারি ১৯, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন ফারজানা হক। বুধবার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হেরে যাওয়া ম্যাচে  তিনি ব্যক্তিগত এই সাফল্য পান।
বুধবারের ইনিংস নিয়ে ফারজানার এটা ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি। ২০১১ সালে আয়াল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় ফারজানার। এক বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে প্রথম হাফসেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি। খেলেছিলেন ৫৫ রানের অসাধারণ এক ইনিংস। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিও প্রোটিয়াদের মাটিতে। ২০১৩ সালের সেপ্টেম্বরে। সেবার আগের সেরা সাফল্যকে ৬৩ রান করে ছাড়িয়ে গিয়েছিলেন।
দুর্ভাগ্য বলতে হয় ফারজানার। এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি। যার সবগুলোতেই হেরেছে বাংলাদেশ! বুধবার তেমনই হয়েছে। ক্যারিয়ারে সেরা ৬৭ রানের ইনিংস খেলেও বাংলাদেশের হার রুখতে পারেন নি তিনি।
অবশ্য বুধবার তিনি ৬৭ রানের ইনিংস না খেললে বাংলাদেশ স্কোর একশো পেরোত না। হারটা ৯৫ রানের না হয়ে আরো বড় হতে পারতো। টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতার দিনে এক প্রান্তে অবিচল ছিলেন ফারজানা হক। পঞ্চম উইকেটে সালমাকে সঙ্গে নিয়ে ৭১ রানের জুটি গড়েন ফারজানা। ১৪৪ বলে চার চারে তিনি তার ৬৭ রানের ইনিংসটি সাজিয়েছেন।- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ