ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবক সতেজকরণ প্রশিক্ষণ

আপডেট: আগস্ট ৭, ২০২২, ১১:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


স্বেচ্ছাসেবক সতেজকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ আগস্ট) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উদ্যোগে ফায়ার সার্ভিসের কমিউনিটি ভলেন্টিয়ারদের এ সতেজকরণ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।। স্বেচ্ছাসেবক সতেজকরণ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক মো. ওহিদুল ইসলাম।

কোর্স কো অডিনেটর ছিলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন। উপস্থিত ছিলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন, স্টাফ অফিসার রাশেদ। এছাড়াও প্রশিক্ষক হিসেবে ওয়ার হাউজ ইন্সপেক্টরগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যে কোন দুর্যোগে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা এগিয়ে আসেন। এখন আধুনিক সব যন্ত্রপাতি যুক্ত হয়েছে ফায়ার সার্ভিসে। সেসব যন্ত্রপাতি সম্পর্কে তাদের যদি ধারনা না থাকে তাহলে তারা সহযোহীতা করতে পারবেন না। আর একদিন ট্রেনিং নই মাঝে মধ্যে প্রশিক্ষণগুলো পুনারাবৃত্তি না করলে অনেকে ভুলে যেতে পারেন। তাই এই প্রশিক্ষণের গুরুত্ব অপরীসীম।

এ বিভাগের অন্যান্য সংবাদ